হাটহাজারীতে চিকিৎসা সেবা কার্যক্রম সম্পন্ন

চট্টগ্রাম মেডিকেল কলেজের ৩০ তম ব্যাচের বিশেষজ্ঞ চিকিৎসকদের অংশগ্রহণে উত্তর চট্টগ্রামের ঐতিহ্যবাহী সামাজিক সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন জাগৃতি’র ব্যবস্থাপনায় ৭ম ফ্রি টেলিমেডিসিন চিকিৎসাসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
(৯ জুলাই)বৃহস্পতিবার জাগৃতি কার্যলয়ের নুরুল আলম চৌধুরী অডিটোরিয়ামে) চিকিৎসা সেবা কার্যক্রম অনুষ্ঠিত হয়।
বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ শেখ শিরিন আফরোজ, ডাঃ নন্দন কুমার মজুমদার, ডাঃ মোহাম্মদ সালাউদ্দিন এবং ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের নিয়মিত চিকিৎসক ডাঃ আমির খসরু টেলিমেডিসিন চিকিৎসা সেবা প্রদান করেন।
টেলিমেডিসিন চিকিৎসা সেবায় চিকিৎসকদের সহযোগী হয়ে সরাসরি সমন্বয় করেন পল্লী চিকিৎসক বাবু সুরন্জন সুমন (শান্তি ফার্মেসী, বাসস্ট্যান্ড, হাটহাজারী)।
সার্বক্ষনিক টেলিমেডিসিন চিকিৎসা সেবা কার্যক্রম তদারকি করেন টেলিমেডিসিন সেবা উপ পরিষদের যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার আজিজুল মুমিন,সদস্য নাজিমউদ্দীন,কনক ইভেন্টস এর পরিচালক মোহাম্মদ একরাম এবং কাজী ওমর ফারুক।
টেলিমেডিসিন চিকিৎসা সেবা কার্যক্রম সুন্দর এবং সুশৃঙ্খলভাবে সফল করতে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করেন সময় সংগঠনের সদস্য মাহমুদুল হাসান রাহাত,সাজ্জাদ হোসেন ফাহিম,মোহাম্মদ এনামুল হক, এক টাকায় চিকিৎসা ও সেবা সংগঠনের সদস্য মোহাম্মদ রাসেল,মোহাম্মদ গিয়াসউদ্দীন এবং নুর নবী সাকিব।
চিকিৎসা সেবা শেষে পরিষদের আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন স্বেচ্ছাসেবকদের সাথে পরবর্তী চিকিৎসা সেবা আরো সুন্দর ও সফল করার জন্য আহবান জানান,এবং হাটহাজারী ফিল্ড হাসপাতাল বাস্তবায়নের জন্য হাটহাজারী ফিল্ড হাসপাতাল টেলিমেডিসিন উপপরিষদ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন বলে জানান। তিনি বলেন হাটহাজারী ফিল্ড হাসপাতালের উদ্যোগে জাগৃতির ব্যবস্থাপনায় পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি ইউনিয়নে টেলিমেডিসিন চিকিৎসা সেবার আয়োজন করা হবে। বর্তমানে ডাক্তারের পরামর্শে রোগীদেরকে বাড়ি বাড়ি গিয়ে অক্সিজেন সার্পোট দেওয়া হচ্ছে এবং হাটহাজারী ফিল্ড হাসপাতালের চলমান কার্যক্রম সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য হাটহাজারীর সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা কামনা করেন।
এদিকে টেলিমেডিসিন সেবা সফল করায় চিকিৎসক,স্বেচ্ছাসেবক, সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন হাটহাজারী ফিল্ড হাসপাতাল টেলিমেডিসিন উপ পরিষদের আহবায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন, যুগ্ম আহবায়ক আনোয়ার মেহেদী, যুগ্ম আহবায়ক সোহেল রানা, যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার আজিজুল মুমিন এবং যুগ্ম আহবায়ক ডাঃরেজাউল করিম রাজীব প্রমুখ।