বঙ্গবন্ধু নিহত হওয়ার পর গোটা বিশ্বে নেমে এসেছিল শোকের ছায়া

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু নিহত হওয়ার পর গোটা বিশ্বে নেমে এসেছিল শোকের ছায়া। হত্যাকারীদের প্রতি ছড়িয়ে পড়েছিল ঘৃণার বিষবাষ্প।

পশ্চিম জার্মানির নেতা নোবেল পুরস্কার বিজয়ী উইলি ব্রানডিট বলেছিলেন, ‘মুজিবকে হত্যার পর বাঙালিদের আর বিশ্বাস করা যায় না। যে বাঙালি শেখ মুজিবকে হত্যা করতে পারে, তারা যেকোনো জঘন্য কাজ করতে পারে। ’
বাংলাদেশ, গণতন্ত্র, অসাম্প্রদায়িকতা, বাংলাদেশ আওয়ামী লীগ, মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের আদর্শ এই সকল কিছুর মূল হলেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশ মানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

রোববার (১৫ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের কোরআন খতম, বিশেষ দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশেষ দোয়া ও মুনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যসহ ১৫ আগস্টের সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করে মহান আল্লাহর নিকট প্রার্থনা করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নতির জন্য দোয়া করা হয়।

খুলশী থানা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মমিনুল হক মোমিনের সভাপতিত্বে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের সদস্য তৌহিদ আজিজ, চট্টগ্রাম মহানগর আওয়ামী মহিলা যুবলীগের আহবায়ক সাইরা বানু রশ্মি, ঢেবারপার ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমীর দে, লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগ সদস্য আব্দুল্লাহ হাসান পিকু, কাজী মো. হারুনুর রশীদ, মো আব্দুর রশিদ, আমিনুল ইসলাম, আকবর আলী, মো. আব্দুর সাত্তার, সিরাজুল ইসলাম, আনিসুর রহমান চৌধুরী, শাহজাহান লিটন, এনামুল বকুল, কামরুল ইসলাম, আবুল হাসনাত, রফিক সওদাগর, মাহবুবুল হক স্বপন, আমিন বিন আব্দুল্লাহ, জাইদুল কবির নিপু, দিদারুল আলম দুলু, সোহেল খান, মো. হারুন, মোরশেদ আকবর, মহিলা নেত্রী আনোয়ারা বেগম, রাবেয়া বেগম ও রাশেদা বেগম প্রমুখ।