ফটিকছড়িতে চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

চট্টগ্রামের ফটিকছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গের অভিযোগে আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা করা হয়েছে। রবিবার (১২ মে) ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে চেয়ারম্যান প্রার্থী বখতিয়ার সাঈদ ইরানকে এই জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাহ উদ্দিন।

এর আগে প্রার্থী বখতিয়ার সাঈদকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিসট্রেট। পরে ১০ হাজার টাকা জরিমানার বিনিময়ে তার কারাদণ্ড বাতিল করা হয়। অভিযুক্ত চেয়ারম্যান প্রার্থী বখতিয়ার সাঈদ ইরান চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বখতিয়ার সাঈদ প্রচারের সময় প্রতিটি গাড়িতে একাধিক মাইক ও ছবি যুক্ত টি-শার্ট ব্যবহার করেন। একে উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালার (২০১৬) বিধি ১৭ (ক) ও ২১ (১) ভঙ্গের অপরাধে অভিযোগ গঠন করা হয়। পরে তিনি দোষ স্বীকার করলে একই বিধিমালার বিধি ৩২ অনুসারে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

অর্থদণ্ড তাৎক্ষণিক আদায় হওয়ায় কারাদণ্ড বাতিল করা হয়েছে নিশ্চিত করেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোজাম্মেল হোসেন। তিনি জানান অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে ভ্রাম্যমাণ আদালত চলমান থাকবে।