উৎসবমুখর পরিবেশে সাউদার্ন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো ইইই ফেস্ট

উৎসবমুখর পরিবেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাউদার্ন ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হলো ইইই ফেস্ট—২০২৪। ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ ও “সাউদার্ন ইইই ক্লাব” এর যৌথ উদ্যোগে ১৪ মে, ২০২৪ ইং মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস আরেফিন নগরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য(ভারপ্রাপ্ত) ড. শরীফ আশরাফউজ্জামান। এছাড়াও উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান, ইইই বিভাগের শিক্ষক অধ্যাপক প্রকৌশলী আশুতোষ নাথ, ইইই বিভাগের প্রধান ফাহমিদা শারমিন জুঁই, ডেপুটি রেজিস্ট্রার এ. ফ.এম মোদাচ্ছের আলী ও বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য(ভারপ্রাপ্ত) ড. শরীফ আশরাফউজ্জামান বলেন, রোবট প্রতিযোগিতা, প্রজেক্ট প্রদর্শনী ও সার্কিট সলভিং এর মতো বিভিন্ন ইভেন্টে শিক্ষার্থীদের আগ্রহ আমাকে মুগ্ধ করেছে। আজকের আয়োজন দেখে আমি সত্যি আবিভূত। একাডেমিক শিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমেও শিক্ষার্থীদের সম্পৃক্ততা বাড়াতে হবে। আগামীতে আরও নতুন নতুন যুগোপযোগী বিষয়ের প্রতি শিক্ষার্থীরা উদ্বুদ্ধ হবে এটাই প্রত্যাশা করছি।

ফেস্টে প্রজেক্ট প্রদর্শনীতে চ্যাম্পিয়ন হয়েছে টিম মেগামাইন্ড অটোমেশন, রোবট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে প্রাইমএশিয়া ইউনিভার্সিটির টিম কাকতাড়–য়া এবং সার্কিট সলভিং এ চ্যাম্পিয়ন হন সাউদার্ন ইউনিভার্সিটির ইইই বিভাগের শিক্ষার্থী প্রান্ত রায় অন্তর।

উল্লেখ্য, এই আয়োজনে রোবট প্রতিযোগিতা, প্রজেক্ট প্রদর্শনী ও সার্কিট সলভিং সহ বিভিন্ন ইভেন্টে আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি, প্রাইম এশিয়া ইউনিভার্সিটি, ফেনী ইউনিভার্সিটি, আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, প্রিমিয়ার ইউনিভার্সিটি, চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, ইসাইন, মেগামাইন্ড অটোমেশন, ফরিদপুর পলিটেকনিক এবং শ্যামলী আইডিয়াল পলিটেকনিকসহ প্রায় অর্ধ—শতাধিক অংশগ্রহণকারী তাদের নিজ নিজ টিমের প্রতিনিধিত্ব করেন।

মঙ্গলবার দিনব্যাপী সকাল ৯টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত তিনটি সেশনে বিভিন্ন ইভেন্ট ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হয় ইইই ফেস্ট।