বঙ্গবন্ধুর চেতনায় নতুন প্রজন্মকে উদ্ভাসিত করতে হবে

জাতীয় শোক দিবসের আলোচনা সভায় মেয়র
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধও স্বাধীকার আন্দোলনের ইতিহাসের পাতায় দ্রুবতারার মতো জ¦লজ¦ল করা এক নক্ষত্রের নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যিনি আমৃত্যু স্বপ্ন দেখেছেন ক্ষুধা-দারিদ্র মুক্ত, ন্যায় ও সাম্যের একটি দেশের। বঙ্গবন্ধুর চেতনায় নতুন প্রজন্মকে উদ্ভাসিত করা গেলেই আদর্শ বাংলাদেশ গড়া সম্ভব হবে। জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন আয়োজিত থিয়েটার ইনস্টিটিউ হলে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন।
চসিক সমাজ কল্যাণ স্ট্যান্ডিং কমিটির সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর আবদুস সালাম মাসুমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, স্বাগত বক্তব্য রাখেন সচিব খালেদ মাহমুদ। আরো বক্তব্য রাখেন-প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, মোহাম্মদ ইসমাইল, আবদুল মান্নান, গাজী শফিউল আজিম, মোহাম্মদ শহিদুল আলম, মো. আবদুল বারেক, নুরুল আমিন, শৈবাল দাশ সুমন, শাহেদ ইকবাল বাবু, মো. এসরারুল হক, মো. মোবারক আলী, আবুল হাসনাত মো. বেলাল, সংরক্ষিত কাউন্সিলর আফরোজা কালাম, নীলু নাগ, আঞ্জুমনা আরা, শাহীন আক্তার রোজী, শাহনুর বেগম, তছলিমা বেগম (নুরজাহান), রুমকি সেনগুপ্ত, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, শিক্ষক মো. আলী আকবর প্রমুখ।
মেয়র আরো বলেন, চট্টগ্রাম বঙ্গবন্ধুর অনেক স্মৃতিময় ভূ-খণ্ড। আজিজ-জহুর-হান্নান-মান্নান-মহিউদ্দিন চৌধুরী এরা সকলেই চট্টগ্রামের অবিনশ^র আত্মা। তাদের পথ অনুসরন করে আমাদের সামনের দিকে আগাতে হবে। দল টানা তিনবার ক্ষমতায়। তাই সুবিধাভোগীরা দলে ভীড় করছে। এদের কাছ থেকে আমদেরকে সতর্ক থাকতে হবে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে আমাদের শুদ্ধাচারী হতে হবে।
চসিকের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে চসিক প্রধান, আঞ্চলিক, ওয়ার্ড কার্য্যালয় ও চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতাল সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, কালো ব্যাজ ধারণ, নগর ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে পুষ্পার্ঘ্য অর্পণ, খতমে কোরআন, মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, মেমন জেনারেল হাসপাতালে দিনব্যাপী স্বাস্থ্যসেবা কার্যক্রমের উদ্বোধন, থিয়েটার ইনস্টিটিউ প্রাঙ্গণে বৃক্ষ রোপন কর্মসূচি ও বাদ যোহর সিটি কর্পোরেশন পরিচালিত মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা সমুহে মিলাদ ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়। এছাড়া নগরীর প্রতিটি মোড়ে মোড়ে দুঃস্থ, অসহায় ও খেটে খাওয়া মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।