প. বাকলিয়ায় মশকনিধনে ওষুধ ছিটালেন কাউন্সিলর

ডেঙ্গু থেকে নগরবাসীকে রক্ষা ও সচেতন করতে নগরীর ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ডে সপ্তাহব্যাপি ক্র্যাশ প্রোগ্রাম শুরু করা হয়েছে। আজ শুক্রবার (১৮ নভেম্বর) সকালে এই ক্র্যাশ প্রোগ্রামের উদ্বোধন করেন স্থানীয় কাউন্সিলর ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মো.শহিদুল আলম। এলাকার যেসব স্থানে মশকনিধনে ওষুধ ছিটানো ও ফগার মেশিনের সাহায্যে ওষুধ স্প্রে করা হয়েছে সেসব স্থান হলো রসুলবাগ আবাসিক এলাকা,সাবেক এমপি কফিল উদ্দিনের বাড়ি,কালাম কলোনী,মিয়ার বাপের বাড়ি,শান্তিনগর ও নিরাপদ হাউজিং সোসাইটি।
ওষুধ ছিটানোকালে কাউন্সিলর শহিদুল আলম এলাকার অধিবাসীদের নিজের বাড়ি ও বাসস্থানের আশপাশ পরিস্কার রাখোর আহ্বান জানান। তিনি বলেন, এখন করোনার চাইতে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। গতকালও (বৃহস্পতিবার) চট্টগ্রামে ডেঙ্গুতে একজনের মৃত্যু হয়েছে। তাই এ থেকে রক্ষা পেতে নিজ বাসস্থানে ফুলের টবে জমে থাকা স্বচ্ছ পানি, রেফ্রিজারেটরের ট্রেতে থাকা জমা পানি পরিস্কার রাখতে হবে। খেয়াল রাখতে হবে নির্মানাধীন বাড়ির ছাদ ও ডাবের খোসায় যাতে পানি না জমে। কারো বাড়ির ছাদে পানি জমে থাকলে কর্পোরেশন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করবে।
এসময় কর্পোরেশনের মশকনিধন কর্মকর্তা মিজানুর রহমান,ওয়ার্ডের পরিচ্ছন্নতা বিভাগের সচিব শফিকুল মোল্লা, আব্দুল হাকিম মেম্বার,ইয়াছিন টিপু কাউন্সিলরের সাথে ছিলেন।