মেয়রের সাথে ভারতীয় এক্সিম ব্যাংকের বাংলাদেশ প্রতিনিধির সাক্ষাত

এল.ই.ডি বাতি স্থাপন প্রকল্প বাস্তবায়নে দু’দেশের মধ্যে সম্প্রতি ও ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় হবে

চট্টগ্রাম মহানগরীতে ভারতীয় ঋণ সহায়তায় ৪৬৬ কি. মিটার সড়কে আলোকায়নে এল.ই.ডি বাতি স্থাপন প্রকল্পের অগ্রগতি ও চূড়ান্তকরণের বিভিন্ন দিক সম্পর্কে অবহিত করার লক্ষে গতকাল শুক্রবার সন্ধ্যায় সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সাথে তাঁর বহদ্দারহাটস্থ বাসভবনে ভারতীয় এক্সিম ব্যাংকের বাংলাদেশ প্রতিনিধি অলোক বাড়া সাক্ষাত করেন। এসময় প্রকল্প পরিচালক প্রকৌ: ঝুলন কুমার দাশ উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী চট্টগ্রাম নগরীর সড়কে আলোকায়নের জন্য এক্সিম ব্যাংক অব ইন্ডিয়ারর মাধ্যমে ঋণ সহায়তা প্রদান করায় ভারতীয় সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, এর মাধ্যমে দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা ও ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় ভিত্তির সোপান নির্মিত হবে।
এক্সিম ব্যাংক অব ইন্ডিয়ার প্রতিনিধি মি. অলক বাড়া বলেন, যাচাই-বাছইয়ের পর ভারত সরকার এই প্রকল্পের ঋণ সহায়তার চূড়ান্ত অনুমোদন দেয়ায় প্রকল্প বাস্তবায়নের পথ সুগম হলো। তিনি জানান, ২ শ ৬০ কোটি ৮৯ লাখ ৮৭হাজার টাকার প্রকল্পে ভারতীয় ঋণ সহায়তার পরিমাণ ২শ ১৪ কোটি ৪৬ লাখ ৮২ হাজার টাকা। বাকী অর্থ বাংলাদেশ সরকার যোগান দেবেন। এই প্রকল্পের অধীনে ২০ হাজার ৬শত টি এল.ই.ডি বাতি স্থাপিত হবে।
প্রকল্প পরিচালক ও চসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) ঝুলন কুমার দাশ জানান, এই প্রকল্পটি বাস্তবায়িত হলে নগরীর ৪১টি ওয়ার্ডের প্রতিটিতে ১০ কি. মিটার এলাকায় এল.ই.ডি স্থাপিত হলে রাত্রিকালীন আলোকায়নে উজ্জ্বলতা বিদ্যমান থাকবে।