চট্টগ্রামে দৈনিক মানবকন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

চট্টগ্রামে জাতীয় দৈনিক মানবকন্ঠের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা, পাঠক সমাবেশ ও সুধী সমাবেশের আয়োজন করা হয়।
মানবকণ্ঠের প্রতিষ্টাবার্ষিকীটি রবিবার (৩১ অক্টোবর) সকাল ১১ টায় নগরীর এনায়েত বাজার ওয়াজিকো টাওয়ারের চট্টগ্রাম ব্যুরো অফিসে অনুষ্ঠিত হয়।
আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, পাঠকপ্রিয় পত্রিকা দৈনিক মানবকন্ঠ দেশ ও দশের মানুষের জন্য যে ভূমিকা রাখছে আগামীতে সে ধারাবাহিকতা বজায় থাকবে এবং আরো দৃঢ়ভাবে কাজ করে যাবে।
বক্তারা আরো বলেন, দৈনিক মানবকন্ঠ বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় বিশ্বাসী। তারা সব সময় সত্য ও নিষ্ঠার সাথে সংবাদ প্রকাশ করে থাকেন।
প্রতিষ্ঠাবার্ষিকীতে উপস্থিত বীর মুক্তিযোদ্ধা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম.রেজাউল করিম চৌধুরী বলেন,” আপনারা গণ মানুষের মনের কথাগুলো নিজের ভেবে পত্রিকায় প্রকাশ করবেন। দৈনিক মানবকন্ঠ চট্টগ্রামের মানুষের মনে বিশাল জায়গা করে নিতে পারবে বলে আমি মনে করি। গণমানুষের কথা গুলো তুলে ধরা গণমাধ্যমের কাজ। আশা করি দৈনিক মানবকন্ঠ গণ মানুষের কথা তুলে ধরে সেই দায়িত্ব পালন করবে এবং যে কোন প্রতিকূল পরিবেশে এই ধারা অব্যাহত রাখবে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানবকণ্ঠ।
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ বলেন, “মানবকন্ঠ গণ মানুষের পত্রিকা। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্যে দিয়ে মানুষের মনে স্থান করে নিয়েছে মানবকন্ঠ। মানবকন্ঠ এই ধারাবাহিকতা বজায় রাখবে।
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মহানগর জাপা’র আহবায়ক সোলায়মান আলম শেঠ বলেন, দীর্ঘ সময় ধরে দৈনিক মানবকন্ঠ বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আসছে। মানবকণ্ঠ মানুষের কথা বলে, সত্য সংবাদ প্রকাশে বদ্ধ পরিকর।
চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি ও দপ্তর সম্পাদক আবু সুফিয়ান বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে মানবকণ্ঠ বদ্ধপরিকর।
দৈনিক মানবকন্ঠ চট্টগ্রামের ব্যুরো প্রধান এম এম খালেদ বলেন,” দৈনিক মানবকন্ঠ সব সময় সত্য নিষ্ঠ খবর গুলো তুলে ধরেছে। আগামীতেও আমরা গণ মানুষের মনের কথা গুলো তুলে ধরার চেষ্টা করবো। আপনারা আপনাদের শত ব্যস্ততার মাঝে আমাদের এ আয়োজনে অংশগ্রহণ করেছেন তার জন্য কৃতজ্ঞতা জানাই”
আরো উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, ঔষুধ কোম্পানি এলবিয়ান গ্রুপের চেয়ারম্যান রাইসুল উদ্দিন সৈকত, আইইবি’র চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রবীর কুমার সেন, চট্টগ্রাম উইমেন্স চেম্বারের পরিচালক শায়লা আবেদিন, , ন্যাশনাল গ্রুপের চেয়ারম্যান মঈন উদ্দিন, চট্টগ্রাম ব্যুরো’র দৈনিক মানবকন্ঠের সিনিয়র সাংবাদিক বীরমুক্তিযোদ্ধা মঞ্জুরুল আলম মঞ্জু, বিজনেস রিপোর্টার আ.ন.ম সানাউল্লাহ, স্টাফ রিপোর্টার শাওন আজহার, স্টাফ রিপোর্টার মিজানুর রহমান, পটিয়ার প্রতিনিধি ওবায়দুল হক পিবলু, সীতাকুন্ড প্রতিনিধি সাইদুল হক, বোয়ালখালী প্রতিনিধি সবুজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আহমেদ জুনায়েদ,বিডিজা৩৬৫.কম’র ব্যবস্থাপনা সম্পাদক আরেফিন খালেদ, সংবাদ বাংলা আইপি টিভির সিনিয়র রিপোর্টার রুবেল দাশ , বিভিন্ন রাজনীতিবিদ ,কলামিস্ট, সমজাকর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানটির সঞ্চালনা করেন চট্টগ্রাম ব্যুরোর বিজনের রিপোর্টার আ.ন.ম সানাউল্লাহ।
মানবকন্ঠের প্রতিষ্ঠাবার্ষিকীতে উপস্থিত অতিথিরা ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।বিভিন্ন খাতে অবদান রাখার জন্য ১০ জন বিশিষ্ট ব্যক্তিবর্গকে সবংর্ধনা দেওয়া হয়।