চবি পরিবহন দপ্তরের পরিবহন কর্মচারী কল্যাণ সমিতির উদ্যোগে দোয়া মাহফিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে ৬ সেপ্টেম্বর ২০২১ চবি পরিবহন দপ্তরের পরিবহন কর্মচারী কল্যাণ সমিতির উদ্যোগে পরিবহন দপ্তরে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে দুপুর ১২:৩০ ঘটিকায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। চবি পরিবহন দপ্তরের প্রশাসক জনাব এস এম মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন চবি সম্মানিত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, সম্মানিত প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া ও সহকারী প্রক্টরবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য মহাকালের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ এর ১৫ আগস্ট শাহাদাত বরণকারী সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, যাঁর জন্ম না হলে বাঙালি জাতি বাংলাদেশ নামক রাষ্ট্র পেত না, একটি পতাকা পেত না, বিশ্ব দরবারে একটি মানচিত্র পেত না; তিনি হলেন আমাদের হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আরও বলেন, সীমাহীন ষড়যন্ত্রের মাধ্যমে হায়েনার দল জাতির পিতাকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করে বিশ্ব ইতিহাসে সৃষ্টি করেছে এক কলঙ্কজনক অধ্যায়। হায়েনার দল চেয়েছিল জাতির পিতাকে হত্যা করে বিশ্ব মানচিত্র থেকে বাংলাদেশ নামক রাষ্ট্রকে মুছে দিতে এবং বাঙালি জাতির অগ্রযাত্রাকে রুখে দিতে। কিন্তু তারা সফল হতে পারেনি। বঙ্গবন্ধু তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।
চবি পরিবহন দপ্তরের জনাব মোঃ শহীদুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অনুষ্ঠান আয়োজন কমিটির আহবায়ক জনাব মোঃ মমিনুল হক। এতে জাতির পিতা বঙ্গবন্ধু ও ’৭৫ এর ১৫ আগস্ট শাহাদাত বরণকারী সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপ-পরীক্ষা নিয়ন্ত্রক জনাব মোঃ আবু তাহের চৌধুরী, চবি বিভিন্ন অফিস প্রধানবৃন্দ, পরিবহন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।