রাউজান সংবাদ

৩৩৩ ফোন নাম্বারে কল করে খাদ্য সহায়তা পেলেন পশ্চিম গুজরা থেকে
শফিউল আলম, রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
৩৩৩ ফোন নাম্বারে কল করে রাউজানের পশ্চিম গুজরা ইউনিয়নের এক মধ্যভিত্ত পরিবার খাদ্য সহায়তা পেলেন পশ্চিম গুজরা ইউনিয়ন থেকে। গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার নিদেশে অভাবগ্রস্ত পরিবারটি ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে এই সহায়তা প্রদান করেন ইউনিয়নের চেয়ারম্যান সাহাবুদ্দিন আরিফ। তিনি জানান রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী ও সরকারি ত্রান ভাণ্ডার থেকে প্রতিনিয়ত এলাকার মানুষকে খাদ্য ও নগদ টাকা সহায়তা দেয়া হচ্ছে। তবে এলাকার অভাবগ্রস্ত মধ্যভিত্তরা সহজে মুখ খুলতে চায় না বলে কারা অভাবে রয়েছে তা জানা সম্ভব হয় না। মাঝে মধ্যে অভাবগ্রস্ত কেউ কেউ প্রশাসনের কাছে বিষয়টি জানায়, আমি তাদের সাহয়তা দিয়ে থাকি। খাদ্য সহায়তা দেয়ার সময় উপস্থিত ছিলেন মেম্বার আবদুল মালেক, রফিকুল আলম প্রমুখ ।

দুটি অক্সিজেন সিলিণ্ডার প্রদান

করোনা আক্রান্ত হয়ে শ্বাসকষ্টে থাকা রোগিদের সেবায় গাউসিয়া কমিটি উরকিরচর শাখাকে দুটি অক্সিজেন সিলিণ্ডার প্রদান করেছেন উরকিরচর ইউনিয়ন ইসলামী ছাত্র সেনা। গত বৃহস্পতিবার একটি অনুষ্ঠানের মাধ্যমে এই সিলিণ্ডার করেন ছাত্র সেনা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উরকিরচর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেল। সংগঠনের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফরহাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা মোহাম্মদ আয়ুব, গাউসিয়া কমিটির মফিজুল ইসলাম, সৈয়দ এরশাদ মুন্না, ছাত্র সেনার সৈয়দ আমান উল্লাহ আমান, আবদুল্লাহ আল রোমান, জয়নাল আবেদীন, এনামুল হক, কায়েস উদ্দিন, আবুল হাসেম, মাওলানা আলাউদ্দিন, হায়দর শাহ, আবদুল করিম, তারেক হাসান, গোলাম কিবরিয়া প্রমুখ ।
ছবির ক্যাপশনঃ মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ার (২) মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ারের লাশের কফিন সামনে রেখে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ এর নেতৃত্বে পুলিশের চৌকষ দল সালামী প্রদান করার দৃশ্য

বীর মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ারের মৃত্যু রাস্ট্রীয় মর্যদায় দাফন
বীর মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ার ৭৫ বৎসর বয়সে গতকাল ৯ আগষ্ট সোমবার ভোররাতে বাধ্যক জনিত রোগে আক্রান্ত হয়ে নিজ বাড়ী রাউজানের মোহাম্মদপুরে ইন্তেকাল করেন (ইন্না লিলাহি ওয়া ইন্না এলাহি রাজেউন) মৃত্যুকালে দুই ছেলে সন্তান স্ত্রী সহ অনেক গুনগ্রাহী রেখে যায় । গতকাল ৯ আগষ্ট সোমবার বাদে জোহর মোহাম্মদপুর ঈদগাহ মহিউল উলুম মার্দ্রসা মাঠে বীর মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ারের জানাজার নামাজ অনুষ্টিত হয় । জানাজার নামোজের পুবে বীর মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ারের লাশের কফিনে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ ও মুক্তিযোদ্বারা জাতীয় পতাকা ও পুস্পস্তবক দিয়ে সম্মান প্রদর্শন করেন । পরে বীর মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ারের লাশের কফিন সামনে রেখে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ জেলা পুলিশের একটি চৌকষ দল সালামী দেয় । জানাজার নামাজ শেষে বীর মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ারের লাশ মোহাম্মদপুর নানু শাহ জামে মসজিদ সংগ্লন্ন কবরস্থানে দাফন করা হয় । জানাজার নামাজে রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ ছাড়া ও আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্বা আবু জাফর চৌধুরী, আবদুল কুদ্দুস মাষ্টার, আবুল হাশেম, ইউছুপ খান, রফিকুল ইসলাম, চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু, রাউজান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ¦ নুরুল আমিন, উপজেলা যুবলীগের সহ সভাপতি সারজু মোহাম্মদ নাসের, বীর মুক্তিযোদ্বা শফিকুল আনোয়ারের ছোট ভাই চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সভাপতি হাসান মোহাম্মদ জসিম, যুবদল নেতা নুরুল হুদা, আওয়ামী লীগ নেতা মোজ্জামেল হক প্রমুখ ।