রোটারি ক্লাব অবচিটাগাং হিলটাউনের অভিষেক

রোটারিক্লাবঅবচিটাগাংহিলটাউনের উদ্যোগে মুক্তিযোদ্ধা ও গুনীজনসংবর্ধনাএবংসংগঠনের১৮ তমঅভিষেকশনিবার২৬ ডিসেম্বরনগরীরচারতারকা হোটেল দি পেনিনসুলালি: এরডালিয়াহলেঅনুষ্টিতহয়েছে।
মুক্তিযোদ্ধা ও গুনীজনসংবর্ধনাঅনুষ্ঠানেপ্রধানঅতিথি হিসেবেউপস্থিত ছিলেনমুক্তিযুদ্ধ কালীন ১ নং সেক্টরের সাব সেক্টরকমান্ডারসাবেকগৃহায়ন ও গনপূর্ত মন্ত্রীইঞ্জিনিয়ার মোাশাররফ হোসেনএমপি।
২য় পর্বে রোটারিক্লাবঅবচিটাগাংহিলটাউনের ১৮ তমঅভিষেকও ফ্যামিলি নাইটঅনুষ্ঠানেপ্রধানঅতিথি হিসেবেউপস্থিত ছিলেন রোটারিআন্তর্জাতিক জেলা ৩২৮২এরগভর্ণর রোটারিয়ান ড. বেলালউদ্দিনআহমদ।
অনুষ্ঠানেমিরসরাইঅটিজম সেন্টারের স্ট্রাটিজিকমিটিং, অটিজমশিশুদেরমাঝেউপকরণবিতরণএবংডিসকারশনঅনইয়ুথ এক্সচেইঞ্জ এ কি নোট উপস্থাপনকরেন রোটারিআন্তর্জাতিকজেলা৩২৮২ এরইয়ুথ এক্সচেইঞ্জ কমিটির চেয়ারম্যান ডেটিনশিরিনবন।
অনুষ্ঠানেপ্রধানঅতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনএমপিবলেন, আন্তর্জাতিক সেবামুলকসংগঠন রোটারিরকার্যক্রম বিশে^ সমাদৃত। অটিজমশিশুদেরকল্যানে রোটারিক্লাবেরসহযোগীতায়মিরসরাইঅটিজম সেন্টারেআমারপিতারনামেপ্রতিষ্ঠিতএসরহমানট্রাস্ট থেকে একটিভবননির্মাণকরে দেওয়াহবে। সেই সাথে শিক্ষকদের বেতন ও বহনকরবেএসরহমানট্রাস্ট।
সমাজএবংরাষ্ট্রেরউন্নয়নে রোটারিয়ানদেরমতোসকল শ্রেনী পেশারপ্রতিনিধিদেরএগিয়েআসাউচিৎবলেমন্তব্য করেনঅনুষ্ঠানেরপ্রধানঅতিথি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনএমপি।
রোটারি জেলাগভর্নর ড. বেলালউদ্দিনআহমেদ তার বক্তব্যে বলেন, রোটারিরকাজহলোআর্তমানবতার সেবায়নিজেকেউৎসর্গ করা।
বর্তমানকরেনাকালে যেসব রোটারিয়ানঅসহায়মানুষেরপাশেএসে দাঁড়িয়েছেনতাঁদেরপ্রতিতিনিবিশেষ কৃতজ্ঞতাজানিয়েছেনড. বেলালউদ্দিনআহমেদ ।
অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে বিশেষঅবদানেরজন্য রোটারিক্লাবঅবচিটাগং বেঙ্গল সিটিরসাবেকসভাপতি রোটারিয়ানইঞ্জিনিয়ারহরেন্দ্র কুমারনাথ, রোটারিক্লাবঅবচিটাগংহিলটাউনেরসদস্য রোটারিয়ানডা, জামসেদ আলম ও রোটারিয়ানকবিআবদুলকাইয়ুমনিজামীকেসংবর্ধিতকরাহয়।
এছাড়াচট্টগ্রামবিভাগের অতিরিক্ত বিভাগীয়কমিশনার মোহাম্মদ মিজানুররহমান, বিশিষ্টআইটিবিশেষজ্ঞমাহবুবরহমানরুহেল, করোনা মোকাবেলায়বিশেষঅবদানেরজন্য রোটারিয়ানডাবিদু্যূৎ বড়ুয়া, জাতীয়পর্যায়ে ৩ টিবিশেষপদকপাওয়ায় ১৫ আনসারব্যাটেলিয়ানেরপরিচালক রোটারিয়ানএএসএমআজিমউদ্দিন, মুজিববর্ষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে“শতকবিতায় বঙ্গবন্ধু” কাব্যগ্রন্থ লেখারজন্যে চাটগাঁরবাণীরপ্রধান-সম্পাদক রোটারিয়ান মোহাম্মদ ইউসুফ ও ট্রান্সপারেন্সিইন্টারন্যাশনালবাংলাদেশ (টিআইবি) থেকে দুর্নীতিবিষয়কঅনুসন্ধানীসাংবাদিকতাপুরস্কার -২০২০ প্রাপ্তিরজন্যে সাপ্তাহিকচাটগাঁরবাণী’রসম্পাদক মোহাম্মদ সেলিমকেসংবর্ধিতকরাহয়েছে।
গুনীজনসংবর্ধনাঅনুষ্ঠানেসভাপতিত্ব করেন রেটারিক্লাবঅবচিটাগাংএরসভাপতি মোহাম্মদ আলমগীরএবংঅভিষেকঅনুষ্ঠানেসভাপতিত্ব করেনক্লাবেরডিরেক্টর (কমিউিনটিসার্ভিস) রোটারিয়ান মোহাম্মদ মুজিবুল্লাহ।
দ্বিতীয়পর্বে রোটারিক্লাবঅবচিটাগংহিলটাউনেরঅভিষেক ,নিয়মিতসভাও ফ্যামিলি নাইটঅনুষ্ঠানেরোটারিইনভোকেশানপাঠকরেনক্লাব সেক্রেটারি রোটারিয়ানপ্রদীপকুমার দাশ। বক্তব্য রাখেনক্লাবেরআইপিপিচট্টগ্রামরোটারি সেন্টারেরসাধারণসম্পাদক দেবদুলাল ভৌমিক।সচিবপ্রতিবেদন (২০১৯-২০) পেশকরেন প্রেসিডেন্টইলেক্ট রোটারিয়ান মোহাম্মদ ইউসুফ।
অনুষ্ঠানেঅন্যান্যদেরমধ্যে উপস্থিত ছিলেন রোটারিসাবেক জেলাগভর্ণরডএবংবিভিন্ন রোটারিক্লাবের নেতৃবৃন্দ।