কাপ্তাইয়ে যুবলীগ নেতা হত্যা মামলার আসামীসহ ৩ সন্ত্রাসী আটক

কাপ্তাই প্রতিনিধি
কাপ্তাইয়ে তিন সন্ত্রাসীকে অস্ত্র সহ আটক করেছে নিরাপত্তা বাহিনী। সেনাবাহিনীর নেতৃত্বে কাপ্তাই ও চন্দ্রঘোনা থানা পুলিশের যৌথ অভিযানে এই তিন সন্ত্রাসীকে অস্ত্র ও চাঁদা আদায়ের রশিদসহ আটক করা হয়েছে বলে সংশ্লিষ্ট থানা সূত্র নিশ্চিত করেছে। আটককৃতরা হলেন বিজয় তনচংগ্যা(৩২), সনাধন চাকমা (৩৭)ও শিশু বিকাশ চাকমা (৪৫)।
চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, জেএসএসের সক্রিয় সন্ত্রাসী বিজয় তনচংগ্যা (৩২) চিৎমরম ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি ও ৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি উসেপ্রু মারমা হত্যা মামলার এজাহারভূক্ত ১৮ নম্বর আসামী। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে যৌথ বাহিনীর অভিযানে তাকে ২ নং রাইখালী ইউনিয়নের ভালুকিয়া এলাকা থেকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। এঘটনায় তার বিরুদ্ধে চন্দ্রঘোনা থানায় একটি অস্ত্র মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং-২, তাং ২৭/০৭/২১ বলে নিশ্চিত করেছেন ওসি ইকবাল বাহার চৌধুরী।আটক আসামীকে বুধবার সকালে রাঙামাটি কোর্টে প্রেরণ করা বলে চন্দ্রঘোনা থানার ওসি জানিয়েছেন।
প্রসঙ্গত, ২০২০ সালের ১ এপ্রিল দিবাগত রাত ১২টার সময় কাপ্তাই উপজেলাধীন চিৎমরম ইউনিয়নের ৩নং ওয়ার্ডে নিজ বাড়িতে ঢুকে যুবলীগ নেতা উসেপ্রুকে ঘুম থেকে তুলে বাইরে নিয়ে গুলি করে হত্যা করেছে জেএসএসের সন্ত্রাসীরা। এঘটনায় ৫/০৪/২০২০ তারিখে চন্দ্রঘোনা থানায় দায়েরকৃত হত্যা মামলায় জেএসএস’র (সন্তু) সন্ত্রাসী বিজয় তংচংঙ্গ্যা এজাহারভূক্ত আসামী।
অপরদিকে, মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে কাপ্তাইয়ের হরিণছড়া এলাকায় অভিযান পরিচালনা করে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস’র সশস্ত্র দুই সন্ত্রাসীকে অস্ত্রসহ আটক করেছে নিরাপত্তা বাহিনী। কাপ্তাই ৭ আরই ব্যাটালিয়নের সেনা সদস্যরা সনাধন চাকমা (৩৭) এবং শিশু বিকাশ চাকমাকে (৪৫) ২টি দেশীয় বন্দুক, ১ রাউন্ড এ্যামুনেশন, ২টি মোবাইল ফোন, ১টি ছুরি, ১টি চাঁদা সংগ্রহের রেজিষ্টার এবং এলকোহলসহ আটক করে। সেনাবাহিনী কর্তৃক উক্ত সন্ত্রাসীদের আটক করা হয় এবং মঙ্গলবার বিকেলে কাপ্তাই থানায় তাদের হস্তান্তর করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে নিশ্চিত করেছেন কাপ্তাই থানার অফিসার ইনচার্জ মোঃ নাসির উদ্দিন।