কাপ্তাই পাল্পউড বাগান বিভাগ, যৌথ বাহিনীর অভিযানে ৭ লাখ টাকা মূল্যের কাঠ উদ্ধার

কাপ্তাই প্রতিনিধি:
কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের আওতাধীন রাজস্থলী, রাইখালী রেঞ্জ এলাকায় যৌথ বাহিনী অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কাঠ উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা কাঠের মূল্য প্রায় ৭ লাখ টাকা। গত মঙ্গলবার(২৩ জানুয়ারী) রাঙামাটি সার্কেলের বন সংরক্ষক মোহাম্মদ মিজানুর রহমান ও কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ নুরুল ইসলাম রাজস্থলী ও রাইখালী রেঞ্জ এলাকায় জব্দকৃত কাঠ পরিদর্শন করেন। জানা গেছে, কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের আওতাধীন বিভিন্ন বনাঞ্চল থেকে চোরাইকাঠ অবৈধভাবে সংগ্রহ করে পাচারের উদ্দেশ্যে মজুদ করে পাচারকারীরা। গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার ও সোমবার দিনব্যাপী সেনাবাহিনী, বিজিবি ও কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের কর্মকর্তা-কর্মচারী মিলে যৌথ এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালায়। এসময় ৪শ’ ২৭ দশমিক ৮১ ঘনফুট সেগুন, ৩ হাজার ৯০ দচমিক ৪০ ঘনফুট বিবিধ জ্বালানি কাঠ জব্দ করে রাইখালী ও রাজস্থলী রেঞ্জ হেফাজতে নেওয়া হয়। জব্দ করা কাঠের আনুমানিক মূল্য প্রায় ৭ লাখ টাকা বলে জানা গেছে।
রাইখালী রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম ও কর্মচারী মোহাম্মদ হাসান, মোঃ শফিউদ্দীন মজুমদার জানান, বিভিন্ন সময়ে রাইখালী রেঞ্জের ফেরিঘাট, মোহাম্মদপুর ও অন্যান্য এলাকায় যৌথ টহল কালে পাচারের সময় মূল্যবান সেগুন কাঠ সহ বিবিধ জ্বালানী কাঠ উদ্ধার করা হয়। এসব কাঠ জব্দ করার সময় জড়িত কোন আসামিকে পাওয়া যায়নি। এ ঘটনায় বন মামলা করা হয়েছে।
কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মদ নুরুল ইসলাম অবৈধ কাঠ পাচারকারীদের আইনের আওতায় আনা সহ যৌথ অভিযান অব্যাহত রাখার জন্য রেঞ্জ কর্মকর্তাসহ সকলকে নির্দেশ প্রদান করেছেন।