ত্বক ও চুলের সৌন্দর্য বাড়বে এক উপাদানে

সৌন্দর্য শতভাগই নির্ভর করে ত্বক ও চুলের সুস্বাস্থ্যের ওপর। আর তাই কম বেশি সবাই ত্বক ও চুলের সৌন্দর্য বাড়িয়ে তুলতে অনেক উপাদানই ব্যবহার করেন। তবে আপনি কি জানেন, ত্বক ও চুল এই দুইয়ের সৌন্দর্য একটি উপাদানের ওপরই নির্ভর করছে?

নিয়মিত মাত্র এই একটি উপাদানেই নিশ্চিত করা সম্ভব আপনার ত্বক ও চুলের সৌন্দর্য। আপনি যদি ত্বক ও চুলের সৌন্দর্য বাড়াতে চান কম সময় আর পয়সা খরচ করে তাহলে আজকের আয়োজন আপনারই জন্য।

রূপ বিশেষজ্ঞরা বলছেন, ত্বক ও চুলের সৌন্দর্য দ্রুত বাড়াতে পারে একটি ফল। আর সে ফলটির নাম আমলকী। এ ফলটি শরীরের শুধু রোগ প্রতিরোধ ক্ষমতাই বাড়ায় না, ত্বক ও চুলের সৌন্দর্যও বাড়িয়ে তোলে।

এরজন্য নিয়মিত দুপুরের খাবারের পর আপনি খেয়ে নিন দুটি ছোট আকারের আমলকী। পাশাপাশি সপ্তাহে দুই দিন রূপচর্চায় কাজে লাগান আমলকীর রস।

ত্বকের ক্ষেত্রে আমলকীর রস কাজে লাগাতে এর সঙ্গে মিশিয়ে নিন কয়েক ফোঁটা মধু। এবার ফেসওয়াশ দিয়ে মুখের ত্বক পরিষ্কার করে মিশ্রনটি ভালোভাবে ত্বকে ম্যাসাজ করে লাগান। মুখের ত্বকে আমলকীর রস শুকাতে অপেক্ষা করুন ১০ মিনিট। সপ্তাহে দুই দিন ব্যবহারেই ত্বকের রিঙ্কেলস এবং কালো দাগ দূর হয়ে ত্বকের উজ্জ্বলতা বাড়তে শুরু করবে।

একইভাবে চুলের সৌন্দর্য বাড়াতেও সপ্তাহে দুই দিন ব্যবহার করতে পারেন আমলকীর রস। এরজন্য অবশ্য আমলকীর রসের সঙ্গে মিশিয়ে নিন নারিকেল ও অলিভ অয়েল। এ মিশ্রণ মাথার স্কাল্পে আলতোভাবে ঘষে ম্যাসাজ করুন এবং পুরো চুলে লাগিয়ে নিন। ২০ মিনিট অপেক্ষা করে ভালো ব্রান্ডের কোনো শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে শুকিয়ে নিন। ব্যবহারের মাত্র দুই সপ্তাহের মধ্যেই আপনার চুল হবে ঘন, কালো, রেশমী ও মোলায়েম।