বোল্ড লুকের জন্য কোন লিপস্টিক বেশি উপযোগী?

মেয়েদের সাজ প্রসাধনীর একটি বড় জায়গা জুড়ে রয়েছে লিপস্টিকের ব্যবহার। ঠোঁটে লিপস্টিক ব্যবহারে একটি সাজে পূর্ণতা আসে বলে মনে করেন বিউটিশিয়ানরা। তবে কোন লিপস্টিক ব্যবহারে আপনার সাজ আরও বোল্ড হয়ে উঠবে তা কিন্তু অনেকেই জানেন না।

অনেকেই মনে করেন বোল্ড সাজ মানেই খুব বেশি মেকআপের ব্যবহার আর ঠোঁটে থাকবে টকটকে লাল লিপস্টিকের ছোঁয়া। আসলেই কি তাই?

নিজের পুরো সৌন্দর্য মেকআপে ফুটিয়ে তুলতে হলে কিন্তু আপনি কখনই বেশি মেকআপ করতে পারবেন না। ঠোঁটেও দিতে পারবেন না গাঢ় রঙের কোনো লিপস্টিক।

কারণ বেশি মেকআপ আর গাঢ় লিপস্টিকের সাজে আপনার মুখে এক কৃত্রিমতার প্রলেপ পড়ে। যা আপনাকে সুন্দরী নয় বরং খ্যাতি এনে দেয় মেকআপ সুন্দরীর। তাহলে কোন লিপস্টিক ঠোঁট ব্যবহার করবেন তাই ভাবছেন তো!

রূপ বিশেষজ্ঞরা বলছেন, ভালো একটি মেকআপ সাজের পর সঠিক লিপস্টিক নির্বাচন করা জরুরি। এ সঠিক লিপস্টিক নির্বাচনেই আপনার মুখের আকারে আসবে পূর্ণতা। এর জন্য বিউটিশিয়ানরা সব সময় নুড বা হালকা ন্যাচারাল রঙের লিপস্টিকগুলোকে বেশি প্রাধান্য দিয়ে থাকে।

নুড বা হালকা ন্যাচারাল রঙের লিপস্টিকের ব্যবহারে মুখে একটি ন্যাচারাল সৌন্দর্য ফুটে ওঠে। তাই লাইট কফি, ব্রাউন, হানি ক্র্যাশ, রোজ মাডার রঙের লিপস্টিকগুলো ব্যবহার করতে পারেন।

এ রঙের লিপস্টিক ব্যবহারে মনেই হবে না কোনো আন ন্যাচারাল রং ঠোঁটে ব্যবহার করা হয়েছে। তাই নিজেকে ন্যাচারাল বিউটি হিসেবে বোল্ড করতে চাইলে হালকা মেকআপে নুড রঙের লিপস্টিকেই ভরসা রাখতে পারেন।