ভিনিশিয়াসের লাল কার্ডের ম্যাচে হার রিয়ালের

শিরোপা আগেই হাতছাড়া হয়েছে চীরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে। ফলে লা লীগার ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচটি রিয়াল মাদ্রিদের জন্য ছিল স্রেফ নিয়মরক্ষার। সেই ম্যাচে যেন পুরো সময় নিজেদের হারিয়ে খুঁজলেন করিম বেনজেমা, ভিনিশিয়াস জুনিয়ররা। মেজাজ হারিয়ে লাল কার্ডও দেখলেন ভিনিশিয়াস। আর রিয়ালকে হারিয়ে স্মরণীয় জয় পেলো ভ্যালেন্সিয়া।

আজ ভ্যালেন্সিয়ার মাঠে ম্যাচটি ০-১ গোলে হেরেছে কার্লো আনচেলোত্তির দল। লা লীগে এই নিয়ে টানা তিনটি অ্যাওয়ে ম্যাচে হারল রিয়াল।একাধিকবার বন্ধ হওয়া ঘটনাবহুল ম্যাচের স্থায়িত্ব ছিল ১০৭ মিনিট!

শুরু থেকে অগোছালো রিয়াল ভ্যালেন্সিয়ার পোস্টে প্রথম শট নিতে পারে ৩০তম মিনিটে। কিন্তু বক্সের বাইরে থেকে বেনজেমার ফ্রি কিক সহজেই ফিরিয়ে দেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক।

দুই মিনিট পরই গোল হজম করে রিয়াল। বাঁ দিক থেকে জাস্টিন ক্লুইভার্ট পাস দেন দূরের পোস্টে, দুর্দান্ত স্লাইডে স্বাগতিকদের দর্শকদের উল্লাসে ভাসান দিয়েগো লোপেস।

বিরতির পর ৫৩তম মিনিটে ব্যবধান দ্বিগুন করার সুযোগ পান লোপেস। তবে এবার তার সামনে বাঁধা হয়ে দাড়ান রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। ম্যাচের ৭০তম মিনিটে বিবাদে জড়ান দুই দলের খেলোয়াড়রা।
বাঁ দিক দিয়ে বল নিয়ে ভিনিশিয়াস বক্সে ঢোকার পর বাইরে থাকা আসা বল তার দিকে মারেন ভালেন্সিয়ার এক খেলোয়াড়।

তাকে হলুদ কার্ড দেখানোর পাশাপাশি রিয়ালকে ফ্রি কিক দেন রেফারি।
এরপর গ্যালারি থেকে কোনো দর্শক ভিনিশিয়াসের উদ্দেশ্যে হয়তো কিছু একটা বলে বসেন । সেদিকে তেড়ে গিয়ে তিনিও কিছু বলতে থাকেন। এই ঘটনায় প্রায় আট মিনিট বন্ধ থাকে খেলা। ম্যাচের শেষদিকে আবারও উত্তেজনা ছড়ায় ম্যাচে। ভালেন্সিয়ার লিনোকে হাত দিয়ে আঘাত করেন ভিনিসিউস। ভিএআরে মনিটরে দেখে তাকে লাল কার্ড দেখান রেফারি।

এই হারের পর ৩৫ ম্যাচে ২২ জয়, ৫ ড্র ও ৮ হারে ৭১ পয়েন্ট নিয়ে তিনে আছে রিয়াল মাদ্রিদ। অবনমন এড়ানোর চেষ্টায় থাকা ভ্যালেন্সিয়ার জন্য দারূণ স্বস্তি হয়ে এলো এই জয়। ৩৫ ম্যাচে তাদের ৪০ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে উঠে এসেছে তারা। আর ইতিমধ্যে শিরোপা জেতা বার্সেলোনার ৩৫ ম্যাচে ৮৫ পয়েন্ট।