চবি ক্লাব (ক্যাম্পাস) এর বার্ষিক সাধারণ সভা ও সম্মাননা অনুষ্ঠিত

চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ক্লাব (ক্যাম্পাস) এর বার্ষিক সাধারণ সভা ২০২২ বিদায়ী সম্মাননা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান ১৯ ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ৭:০০ টায় চবি ক্লাব প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। ক্লাবের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ক্লাবের সহ-সভাপতি চবি মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শফিকুল ইসলাম, চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান, চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি জনাব মীর মোহাম্মদ সাইফুদ্দীন খালেদ এবং চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। এতে ক্লাবের বিদায়ী সদস্যদেও মধ্যে বক্তব্য রাখেন চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. মোঃ তৌহিদ হোসেন চৌধুরী ও চবি বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আমিন। অনুষ্ঠানে ক্লাবের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন ক্লাবের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ কোরবান আলী এবং বার্ষিক আয়-ব্যায়ের হিসাব উপস্থাপন করেন ক্লাবের কোষাধ্যক্ষ জনাব মোঃ সাইফুর রহমান (সাগর)। অনুষ্ঠান সঞ্চালনা করেন ক্লাবের যুগ্নসম্পাদক ড. মোহাম্মদ আবদুল ওয়াহেদ চৌধুরী ও ক্লাবের সদস্য জনাব নাজনীন সরকার।
মাননীয় উপাচার্য তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান তিনি বলেন, প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর চবি ক্যাম্পাসে অবস্থিত এ ক্লাব বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে বসবাসরত শিক্ষক-কর্মকর্তাদের বিনোদনের জন্য একটি উপযুক্ত স্থান। সারাদিন কর্মব্যস্ততার পর এখানে খেলাধুলা ও বিভিন্ন বিনোদনের মাধ্যমে ক্লাবের সদস্যবৃন্দের মাঝে পারস্পরিক সৌহার্দ্য-সম্প্রীতির বন্ধন সুদৃঢ় হয়। তিনি ক্লাবের বিদায়ী সদস্যদের অভিবাদন জানান এবং তাঁদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। মাননীয় উপাচার্য ক্লাবের বিদায়ী সদস্যদের সম্মাননা স্মারক প্রদান করেন। এ ছাড়াও প্রয়াত সদস্যদের পরিবারকে সম্মাননা স্মারক প্রদান করেন। তিনি ক্লাবের বার্ষিক অন্তরঙ্গন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। মাননীয় উপাচার্য ক্লাবের বিদায়ী কার্যনির্বাহী পরিষদ নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান এবং নবগঠিত কার্যনির্বাহী পরিষদ নেতৃবৃন্দকে অভিনন্দন জানান।
অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন চবি কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন, পবিত্র গীতা থেকে পাঠ করেন চবি সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট ড. শিপক কৃষ্ণ দেব নাথ এবং পবিত্র ত্রিপিটক থেকে পাঠ করেন চবি সহকারী প্রক্টর জনাব অরূপ বড়–য়া।