মাদ্রিদে চট্টগামবাসীর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

 

স্পেনের রাজধানী মাদ্রিদে বসবাসরত প্রবাসী চট্টগ্রামবাসীর সংগঠন চট্টগ্রাম সমিতি মাদ্রিদ স্পেনের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (২৪ মে) মাদ্রিদের বায়তুল মোকারম বাংলাদেশ জামে মসজিদে এই ইফতার মাহফিলে বাঙালি মুসলমান ছাড়াও বিভিন্ন কমিউনিটির প্রায় ৫ শতাধিক রোজাদার ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ইফতার ও দুয়া মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাংলাদেশ আসোসিয়েশনের সভাপতি ও চট্টগ্রাম সমিতির সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সিনিয়র সহ সভাপতি ও কমিউনিটি নেতা মোঃ দুলাল সাফা, সাধারন সম্পাদক সাঈদুল আলম মামুন।
ইফতার ও দোয়া মাহফিলে কমিউনিটির বিশিষ্টব্যাক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন বায়তুল মোকারম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও কমিউনিটি নেতা খোরশেদ আলম মজুমদার, বাংলাদেশ আসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী আলামীন মিয়া, সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর, সহ সভাপতি আবু তাহের, ভালিয়েন্তে বাংলার সভাপতি মোঃ ফজলে এলাহী, আঞ্জুমানে আল ইসলাহ স্পেনের সভাপতি মাওঃ আসাদুজ্জামান রাজ্জাক, বায়তুল মোকারম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মোঃ আব্দুল খালিক, রাজনীতিবিদ আয়ুব আলী সোহাগ, আব্দুর রহমান ঢালী, চট্টগ্রাম সমিতির সরোয়ার হোসেন, লোকমান হোসেন, মিলাদ আহমদ ,মঞ্জু আহমদ, মুজিবুর রহমান, মোঃ দিকুসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কিতিক সংগঠনের সংগঠনের নেতৃবৃন্দ।

চট্টগ্রাম সমিতির সভাপতি কাজী এনায়েতুল আগত অতিথিবৃন্দের প্রতি ধন্যবাদ ও কৃ্তজ্ঞতা প্রকাশ করে সংক্ষিপ্ত বক্তব্য তিনি দেশ ও বিদেশের সকল বাংলাদেশিসহ মুসলিম উম্মাহর শান্তি ও মঙ্গল কামনা করেন। এসময় তিনি আগত মেহমানদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন, ইফতার মাহফিলে এসে আয়োজনকে সার্থক করার জন্য।

ইফতারের পূর্বে রমজানের তাৎপর্য ও ইসলামের বিভিন্ন দিকনিয়ে আলোচনা করেন বায়তুল মোকারম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও কমিউনিটি নেতা খোরশেদ আলম মজুমদার। আলোচনা শেষে সংগঠনের পাশাপাশি মুসলিম উম্মাহর জন্য বিশেষ মোনাজাত করা হয়। এ সময় রোজাদারদের জন্য দেশীয় ইফতারি পরিবেশন করা হয়।

মাহফিলে আমন্ত্রিত রোজাদার মুসল্লিগণ সিয়াম-সাধনার ও সংযমের মাস এই রমজানে স্থানীয় বাংলাদেশি কমিউনিটির জন্য এই আয়োজন ততা মিলন মাহফিলের আয়োজন করায় আয়োজক সংগঠনের প্রতি সাধুবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।