মাত্র ৪ মিনিটেই ফুল চার্জ, ইনফিনিক্স নিয়ে এলো ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন

হং-কং ভিত্তিক টেক জায়ান্ট ইনফিনিক্স সেপ্টেম্বর বা অক্টোবরের মধ্যেই তাদের একটি লেটেস্ট 5G হ্যান্ডসেটকে লঞ্চ করার পরিকল্পনা করছে। সম্প্রতি, Infinix Zero Ultra 5G নামের এই স্মার্টফোনের সম্ভাব্য লঞ্চ সময়কালের পাশাপাশি কয়েকটি কী-ফিচারও অনলাইনে ফাঁস হয়েছে।

জানা গেছে, আলোচ্য ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ৫জি প্রসেসর দ্বারা চালিত হবে। একই সাথে, এই ফোনে ৮ জিবি র‌্যাম, ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ এবং সেলফি সেন্সরের অবস্থানের জন্য পাঞ্চ-হোল ডিজাইনের ডিসপ্লেও বিদ্যমান থাকতে পারে। এছাড়া, লঞ্চ পরবর্তী সময়ে দুটি আকর্ষণীয় কালার শ্যাডের সাথে এবং মিড-রেঞ্জের অধীনে ফ্ল্যাগশিপ ডিভাইস হিসাবে এটি আত্মপ্রকাশ করবে। আবার এক লিকস্টারের সৌজন্যে আজ Infinix Zero Ultra 5G -এর রেন্ডার প্রকাশ্যে এসেছে, যেখানে ডিভাইসটির বাহ্যিক ডিজাইন অনেটাই স্পষ্টভাবে দর্শিত হয়েছে।

টিপস্টার পারাশ গুগলানি টুইটারে আসন্ন ইনফিনিক্স জিরো আল্ট্রা ৫জি স্মার্টফোনের লঞ্চ টাইমলাইন এবং স্পেসিফিকেশন সম্পর্কিত তথ্য সামনে এনেছেন। লিক অনুসারে, আলোচ্য হ্যান্ডসেটকে চলতি বছরের সেপ্টেম্বর বা অক্টোবর মাসে ভারত সহ বিশ্ব বাজারে উন্মোচন করা হবে। এই স্মার্টফোনটি একটি মিড-বাজেট ফ্ল্যাগশিপ হিসাবে আত্মপ্রকাশ করতে পারে, যা ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজের একক কনফিগারেশন অফার করবে। আর লঞ্চ-পরবর্তীকালে এটিকে দুটি ভিন্ন কালার বিকল্পে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

তদুপরি, আপকামিং Infinix Zero Ultra 5G ফোনে একটি ৬.৭-ইঞ্চির AMOLED বা কার্ভড ডিসপ্লে দেওয়া হবে। এই ডিসপ্লের মধ্যিখানে একটি পাঞ্চ-হোল কাটআউট থাকতে পারে, যেখানে সেলফি সেন্সর অবস্থান করবে। আর পারফরম্যান্সের ক্ষেত্রে, ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ৫জি প্রসেসর সহ আসতে পারে বলেও দাবি করেছে পারাশ।

অন্যদিকে, টেক এরিনা২৪ নামের অপর এক জনপ্রিয় টিপস্টার, ইউটিউবে একটি ভিডিও পোস্ট করে ইনফিনিক্সের এই লেটেস্ট হ্যান্ডসেটের রেন্ডার শেয়ার করেছেন কিছুদিন পূর্বেই। এই রেন্ডারে, ইনফিনিক্স জিরো আল্ট্রা ৫জি ফোনের পেছনে LED ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা ইউনিট দেখা গেছে। এই ক্যামেরা ইউনিটে – ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ একটি পোর্ট্রেট টেলিফটো লেন্স এবং একটি ম্যাক্রো শুটারও থাকবে বলে উল্লেখ করেছেন টিপস্টার। আর পাওয়ার ব্যাকআপের জন্য এই মডেলে ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হবে, যা সংস্থার নিজস্ব ১৮০ ওয়াট থান্ডার চার্জ প্রযুক্তি সমর্থন করতে পারে। এই নতুন চার্জিং প্রযুক্তি মাত্র ৪ মিনিটে ব্যাটারিকে ৫০% পর্যন্ত চার্জ করতে সক্ষম বলেও দাবি করা হয়েছে ভিডিওতে।

যাইহোক, ইনফিনিক্স এখনও আনুষ্ঠানিকভাবে জিরো আল্ট্রা ৫জি স্মার্টফোনের লঞ্চ তারিখ বা সেই সংক্রান্ত কোনো বিশদ বিবরণ শেয়ার করেনি। সুতরাং, আপকামিং ফ্ল্যাগশিপটির ফিচার-তালিকা তথা নিশ্চিত লঞ্চের তারিখ সম্পর্কে জানতে হয়তো আরো কিছুদিন অপেক্ষা করতে হবে আমাদের।