“শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশে সৃজনশীল মন মানসিকতা গড়ে তোলার বিকল্প নেই”

চান্দগাঁও থানাধীন খাজা রোডস্থ পূর্ব ষোলশহর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গাউসিয়া কমিটি বাংলাদেশ খলিফা পাড়া ইউনিট শাখা ও ইসলামী তরুণ পরিষদ উদ্যোগে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদেরকে নিয়ে সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজন করা হয়।
এ উপলক্ষে আয়োজিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে গাউসিয়া কমিটি বাংলাদেশ খলিফা পাড়া ইউনিট শাখার সভাপতি জনাব মোহাম্মদ নুরুল হক মানিক এর সভাপতিত্বে ও ইসলামী তরুণ পরিষদ এর সভাপতি মোহাম্মদ জমিরুল আলম রাহেদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্ব ষোলশহর সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সম্মানিত সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক জনাব মোহাম্মদ সালাউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্ব ষোলশহর সরকারী প্রাথমিক বিদ্যালয় এর পরিচালনা পরিষদের সেক্রেটারী মোহাম্মদ আনিসুল ইসলাম হিরু, পূর্ব ষোলশহর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শাহরিয়ার চৌধুরী, ইসলামী তরুণ পরিষদের সাধারন সম্পাদক এম. জে. মামুন। এছাড়াও মোহাম্মদ খোরশেদুল আলম সাকিব, মোহাম্মদ সানি, মোহাম্মদ বেলাল হোসেন, মোহাম্মদ অপি, মোহাম্মদ মেহেদী হাসান, কাজী তারেক মুরাদ, মোহাম্মদ জামশেদ, মোহাম্মদ রকিব, মোহাম্মদ শাওন, মোহাম্মদ সোহেল, মোহাম্মদ হিমেল, মোহাম্মদ রিদয়, মোহাম্মদ ইমন, মোহাম্মদ আরফাত, মোহাম্মদ তাহসিন প্রমুখ। সার্বিক সহযোগিতায় ছিলেন পূর্ব ষোলশহর সরকারী প্রাথমিক বিদ্যালয় এর শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এবং সার্বিক পরিচালনায় ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ ও ইসলামী তরুণ পরিষদ এর কর্মকর্তাবৃন্দ।
সাধারণ জ্ঞান প্রতিযোগিতা উপলক্ষে আয়োজিত পরীক্ষার হল পরিদর্শন শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অতিথিরা বলেন শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশে এ ধরনের সাধারণ জ্ঞান প্রতিযোগিতা অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সাধারণ জ্ঞান প্রতিযোগিতার মাধ্যমে শিশুরা প্রতিযোগিতা মূলক কর্মকান্ডে অংশ নিতে উদ্দীপনা পায়। তাই এ ধরনের সাধারণ জ্ঞান প্রতিযোগিতার আয়োজন সত্যিই প্রশংসার দাবী রাখে। অনুষ্ঠান শেষে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হয় এবং পুরষ্কার হিসেবে বিভিন্ন শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।