অরুণ দাশগুপ্তের মতো নিবেদিতপ্রাণ ও সৎসাহসী সাংবাদিক সমাজে বিরল

চট্টগ্রামের বরেণ্য কৃতিসন্তান অরুণ দাশগুপ্ত একাধারে কবি, সাহিত্যিক ও সাংবাদিক ছিলেন। তিনি প্রথিতযশা সাহিত্যিক ও সাংবাদিক হওয়ার পরেও সাধারণ জীবনযাপনে অভ্যস্ত ছিলেন। নির্লোভ, নিরহংকার, সদালাপী এবং সৎসাহসী সাংবাদিকতার প্রতিকৃত ছিলেন তিনি। তার মতো প্রথিতযশা, প্রতিভাবান ও সৎসাহসী সাংবাদিক বর্তমান সমাজে বিরল। দৈনিক আজাদীর প্রাক্তন সাহিত্য সম্পাদক অরুণ দাশগুপ্তের ১ম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় বক্তারা এ কথা বলেন।
জাতীয় স্বেচ্ছাসেবী সংগঠন ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের উদ্যোগে দৈনিক আজাদীর প্রাক্তন সাহিত্য সম্পাদক, বরেণ্য বুদ্ধিজীবী ও সৎসাহসী সাংবাদিকতার প্রতিকৃত অরুণ দাশগুপ্তের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা আজ ২১ জুলাই বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর মোমিন রোডস্থ কার্যালয়ে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এস্টেট অফিসার মো. জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন এ্যাড ভিশন বাংলাদেশের সভাপতি, ৪১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ও বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক মো. মাইনুল ইসলাম। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট, বিশিষ্ট সমাজসেবী ইঞ্জিনিয়ার জাবেদ আবছার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন লীগের সাধারণ সম্পাদক মো. কালিম শেখ, বঙ্গবন্ধু প্রজন্মলীগ চট্টগ্রাম মহানগরের সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ এমরান, চট্টগ্রাম লোকসংগীত শিল্পীগোষ্ঠীর সভাপতি শেখ নজরুল ইসলাম মাহমুদ।
সভায় বক্তারা আরো বলেন, কবি ও সাংবাদিক অরুণ দাশগুপ্ত একজন সাদামাটা মানুষ ছিলেন। তিনি অনেক কিছুর সুবিধা পেয়েও তিনি নেননি। এটি এখনকার সময়ে মহৎ মানুষের বিরল দৃষ্টান্ত। তরুণ প্রজন্মের কাছে অরুণ দাশগুপ্তের জীবন থেকে অনেক কিছু শেখার আছে। বক্তারা প্রথিতযশা সাংবাদিক অরুণ দাশগুপ্তকে মরণোত্তর রাষ্ট্রীয় সম্মাননা প্রদানের জোর দাবি জানান।
সংগঠনের সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমানের স্বাগত বক্তব্য ও সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন সংগঠনের সমাজকল্যাণ সম্পাদক মো. হাসান মুরাদ, নৃত্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন মধু, ক্রীড়া বিষয়ক সম্পাদক বায়েজিদ ফরায়েজী, সংগঠনের সদস্য শিল্পী শিউলি আকতার, সমীরন পাল, বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক ইমরান সোহেল, সমাজসেবী এম এ হাশেম, মো. আবুল হাশেম, মো. রফিক, বিশিষ্ট নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক শিউলি মজুমদার।