নীরবতা ভাঙলেন ফারাহ খান

দুর্নীতির যে কাহিনী ছড়িয়ে পড়েছে ইমরান খানের স্ত্রী বুশরা বিবির ঘনিষ্ঠ বান্ধবী ফারাহ খানকে ঘিরে, সে বিষয়ে শেষ পর্যন্ত তিনি নীরবতা ভঙ্গ করেছেন। প্রত্যাখ্যান করেছেন সব অভিযোগ। এ খবর দিয়ে অনলাইন জিও টিভি বলছে, ফারাজ শাহজাদি নামেও পরিচিত ফারাহ খান। নিজের ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমের একাউন্টে তিনি এক বিবৃতিতে বলেছেন, এসব অভিযোগ, তাকে এবং তার পরিবারকে ঘিরে যে গুজব ছড়িয়ে পড়েছে তার নিন্দা জানান তিনি। দাবি করেছেন তিনি কখনো রাজনীতির সঙ্গে জড়িত নন। সরকারি কোনো বিষয়ে হস্তক্ষেপ করার মতো অবস্থানেও ছিলেন না। তার ভাষায়- যারা আমার ক্যারেক্টার ধ্বংস করার চেষ্টা করছেন, তাদের অবশ্যই নিজেদের বোনকে স্মরণ করা উচিত। তিনি আরও জানিয়েছেন, তার স্বামী তাদের ব্যবসা সম্পর্কে তথ্য দিয়ে সব কিছু পরিষ্কার করেছেন।

তার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিরাও অভিযোগের নিন্দা জানিয়েছেন। এসব অভিযোগে তিনি ও তার পরিবার বিপর্যস্ত বলে দাবি করেন ফারাহ খান।

উল্লেখ্য, মার্কেট থেকে বিপুল পরিমাণ ডলার কিনে নিয়েছেন তিনি এবং তা তার একাউন্টে বিদেশি অর্থ হিসেবে জমা করেছেন বলে অভিযোগ আছে। ২০২১ সালের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত সময়ে ব্যাংকের একাউন্টে তিনি জমা করেছেন ২ লাখ ৪৯ হাজার ৬৫০ ডলার। এসব অর্থের উৎস জানাতে ব্যর্থ হয়েছেন ফারাহ। বৈদেশিক মুদ্রার বিপুল পরিমাণ একাউন্টে জমা করার বিরুদ্ধে তাকে নোটিশ দিয়েছে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি। চার মাস পরেও এ তদন্তের কোনো অগ্রগতি হয়নি। দ্য নিউজ সূত্রের উদ্ধৃতি দিয়ে খবর প্রকাশ করেছে যে, সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক আছে ফারাহর। এ জন্য রহস্যময় কারণে মামলাটির কার্যক্রম থমকে দাঁড়ায়। ওদিকে সাবেক অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল অভিযোগ করেছেন, ফারাহ খান যে হ্যান্ডব্যাগ বহন করেন তার দাম ৯০ হাজার ডলার। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফারাহ খানের একটি ছবি ভাইরাল হওয়ার পর সাবেক এই মন্ত্রীর মন্তব্য প্রকাশ্যে এসেছে।