চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলা: ২৪ বছর পর বোতল চৌধুরী গ্রেপ্তার

২৪ বছর আগের চাঞ্চল্যকর ও বহুল আলোচিত চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার পলাতক আসামি বোতল চৌধুরীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার (৫ এপ্রিল) রাতে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার প্রধান কমান্ডার খন্দকার আল মঈন। তিনি জানিয়েছেন, এই মামলার চার্জশিটভুক্ত ১ নং আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীকে গুলশানের একটি বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে রাতে তাকে গ্রেপ্তারের জন্য তার গুলশানের পিংক সিটির পাশে ১০৭ নং রোডের, ২৫বি নম্বর বাড়ির ফ্ল্যাট-এ১ এ অভিযান চালায় র‌্যাব।

আগে থেকেই দীর্ঘ ২৪ বছর পূর্বের চাঞ্চল্যকর ও বহুল আলোচিত জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার পলাতক ও চার্জশিটভুক্ত আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীর বিরুদ্ধে গোয়েন্দা নজরদারি অব্যাহত ছিল।

জানা গেছে, ১৯৯৮সালের ১৮ ডিসেম্বর বনানীর ১৭ নম্বর রোডের আবেদিন টাওয়ারে ট্রামস ক্লাবের নিচে সন্ত্রাসীদের গুলিতে নির্মমভাবে খুন হন চিত্রনায়ক সোহেল চৌধুরী। ঘটনায় তার ভাই তৌহিদুল ইসলাম গুলশান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ১৯৯৯ সালের ৩০ জুলাই গোয়েন্দা পুলিশ এ মামলায় ৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। সেখানে বোতল চৌধুরীর নামও আছে।