চবি কর্মচারী ইউনিয়নের উদ্যোগে আন্তর্জাতিক মে দিবস পালিত

‘শ্রমিক মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ এ শ্লোগানকে ধারণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্মচারী ইউনিয়নের উদ্যোগে আন্তর্জাতিক মে দিবস – ২০২৪ পালিত হয়েছে। মে দিবস উপলক্ষ্যে ১ মে ২০২৪ বিকাল ৫:০০ টায় চবি কর্মচারী ইউনিয়ন আয়োজিত র‌্যালি ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চবি মাননীয় উপ উপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী। চবি কর্মচারী ইউনিয়ন কার্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন চবি কর্মচারী ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী হোসাইন এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন চবি কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ নাজিম উদ্দিন। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চবি কর্মচারী সমিতির সভাপতি সুমন মামুন, কর্মচারী সমিতির সাবেক সভাপতি মোঃ আনোয়ার হোসেন, চবি কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি আবদুল মান্নান, চবি কর্মচারী ইউনিয়নের সহ-সভাপতি সুমন উদ্দিন, কোষাধ্যক্ষ মোঃ ওহাব, সদস্য মোঃ রফিক ও আবুল হাসেম।

চবি মাননীয় উপ-উপাচার্য (প্রশাসন) উপস্থিত সকলকে মে দিবসের শুভেচ্ছা জানান। তিনি বলেন, “সভ্যতার প্রথম কারিগর শ্রমিকরা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমিকদের ন্যায্য দাবী দাওয়া আদায়ে সংগ্রাম করে জেল কাটিয়েছিলেন। শ্রমিকদের অধিকার আদায়ে আন্তর্জাতিক মে দিবস অত্যন্ত তাৎপর্যপূর্ণ।” মাননীয় উপ-উপাচার্য (প্রশাসন) আরও বলেন, “এ বিশ^বিদ্যালয় একটি সমন্বিত পরিবার। বিশ^বিদ্যালয়ের কর্মচারীরা এ বিশ^বিদ্যালয় পরিচালনায় সহায়ক শক্তি হিসেবে কাজ করছে।” তিনি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা শ্রমিকদের জীবন মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় সরকারী কর্মচারীদের বেতন ইতোমধ্যে উল্লেখযোগ্য হারে বৃদ্ধি করেছেন।” মাননীয় উপ-উপাচার্য (প্রশাসন) মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ’ বির্নিমাণে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখতে কর্মচারীদের স্ব স্ব দায়িত্ব-কর্তব্য আন্তরিকতার সাথে পালনের আহবান জানান।

আন্তর্জাতিক মে দিবস উপলক্ষ্যে পূর্বাহ্নে চবি মাননীয় উপ-উপাচার্য (প্রশাসন) এর নেতৃত্বে ও চবি কর্মচারী ইউনিয়নের সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য র‌্যালি। আলোচনা অনুষ্ঠানে চবি কর্মচারী ইউনিয়নের কার্যকরী কমিটির নেতৃবৃন্দ, সাধারণ সদস্যবৃন্দ, বিশ^বিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।