বাংলাদেশ খাবারের স্বর্গ, আতিথেয়তা জান্নাতের সমানঃ মীরাক্কেলের মীর

গত ২৫ মার্চ ঢাকায় এসেছেন কলকাতার জনপ্রিয় কমেডি শো ‘মীরাক্কেল’ এর উপস্থাপক মীর আফসার আলী। ‘ফুডকা’ নামের একটি ভ্লগ প্রজেক্টের প্রয়োজনেই বেশ কয়েকজনকে ঢাকায় এসেছেন তিনি। ঢাকায় ঘুরে বেড়াচ্ছেন আর পেট পুরে খাচ্ছেন মীর।

এর আগেও বাংলাদেশের খাবারের প্রতি নিজের ভালোবাসার কথা জানিয়েছেন মীর। এবার অকপটেই বলে দিলেন, বাংলাদেশ খাবারের স্বর্গ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিয়মিত ঢাকার মুহূর্তের ভিডিও শেয়ার করছেন মীর।

সম্প্রতি পদ্মার পাড়ে ইলিশ খেতে গিয়েছিলেন মীর। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গিয়ে স্ট্রবেরি ভর্তা ও ভেলপুরি খেয়েছেন। এছাড়াও নিয়েছেন তেঁতুল চা এর স্বাদ। এ দেশের দইয়ের ব্যাপক প্রশংসা করেন তিনি। দইয়ের প্রশংসায় মীর ফেসবুকে লিখেন, এতে যদি বিষ মেশানো থাকতো, আমি তাও খেতাম!

এবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে মীর বলেন, পৃথিবীর বেশ কিছু দেশে ঘুরেছি। ঢাকা শহরের মতো, বাংলাদেশের মত এতো আতিথেয়তা অন্য কোথাও পাইনি। শহীদ মিনারের সামনে দাঁড়িয়ে আছি বলে, ক্যামেরার সামনে আছি বলে বলছি, তা নয়। আমি প্রত্যেকদিন ওজন মাপছি, দু’শ গ্রাম করে বাড়ছে।

তিনি আরও বলেন, সত্যিকার অর্থেই বলছি, বাংলাদেশের আতিথেয়তা জান্নাতের সমান। আমি জান্নাত দেখিনি, যাব কিনা জানি না। বেহেশতে যাব নাকি দোযখে যাব, সেটাও জানি না। কিন্তু খাওয়াদাওয়ার বিষয়ে যদি কোনো স্বর্গ থেকে থাকে, তাহলে সেটা অবশ্যই বাংলাদেশ।

‘ফুডকা’ প্রজেক্টটি নিয়ে অনেকদিন ধরেই কাজ করছেন মীর। তিনি ভারতের বিভিন্ন স্থানে গিয়ে খাবার খেয়েছেন এবং সেসবের ভিডিও ধারণ করে অভিজ্ঞতা জানিয়েছেন। এবার এই কাজের জন্য বাংলাদেশে এলেন তিনি। ভবিষ্যতে বাংলাদেশের আরও কিছু শহরে যাবেন বলেও জানান মীর।