তালায় ১ হাজার কেজির ষাঁড় নজর কেড়েছে সবার

সাতক্ষীরার তালা উপজেলায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে উপজেলা পরিষদ চত্বরে সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস। সকালে প্রদর্শনীর উদ্বোধন করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের খুলনা বিভাগীয় পরিচালক ডা. সুখেন্দু শেখর গাইন।

প্রদর্শনীর স্টলগুলোয় গরু, ছাগল, বিড়াল, ভেড়াসহ নানা জাতের পাখি ও কবুতর থাকলেও সবার দৃষ্টি আকর্ষণ করে ১ হাজার কেজি ওজনের একটি ষাঁড়ের দিকে। ষাঁড়ের স্টলের সামনে গিয়ে দেখা যায়, এর মালিক উপজেলা ইসলামকাটী ইউনিয়নের বাউখোলা গ্রামের আলাউর রহমান ষাঁড়টিকে খাওয়াচ্ছে।

ষাঁড়টির মালিক আলাউর রহমান বলেন, তার ষাঁড়টি প্রাণিসম্পদ প্রদর্শনীতে প্রথম স্থান অর্জন করে। এ সময় পুরস্কার হিসেবে একটি রঙ্গিন টেলিভিশন পান তিনি। তিনি আরও বলেন, ষাঁড়টির ওজন প্রায় ২৫ মনের (এক হাজার কেজি) মতো হবে। বর্তমানে এটির বাজার মূল্য ৪ থেকে সাড়ে ৪ লক্ষ টাকা হবে।

তালা উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. সন্জয় বিশ্বাস বলেন, প্রায় ১ হাজার কেজি ওজনের ষাঁড়টি প্রদর্শনীতে প্রথম স্থান অধিকার করে। এ সময় উপহার হিসেবে একটি রঙ্গিন টেলিভিশন প্রদান কর।