200MP ক্যামেরার সুপার ফোন

মোটোরোলা গত কয়েক বছর ধরে তাদের পুরনো মার্কেট দখলের চেষ্টা করতেছে। একের পর এক ভালো দামে স্মার্টফোন নিয়ে আসছেতেছে এই কোম্পানি। মোটোরোলার পরবর্তী ফ্ল্যাগশিপ স্মার্টফোনের রেন্ডার সহ বিস্তারিত তথ্য ইন্টার্নেটে লিক হয়েছে।

শোনা যাচ্ছে মটরোলা বর্তমানে ‘Frontier 22’ কোড নেমের একটি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়ে কাজ করছে। এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনের প্রধান হাইলাইট হচ্ছে এর প্রসেসর এবং ক্যামেরা। জানা গেছে ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ “প্লাস” দিয়ে আসবে যা স্ন্যাপড্রাগন ৮ জেন ১ এর চেয়ে আরও উন্নত হবে।

উইনফিউচার (WinFuture) সাইটে মোটোরোলা ফ্ল্যাগশিপ ফোনের ডিজাইন রেন্ডারটি প্রকাশ পেয়েছে। রেন্ডার অনুযায়ী, এই ফোনের ব্যাক প্যানেলে বড় প্রাইমারি ক্যামেরা যুক্ত ট্রিপল ক্যামেরা সেটআপ সহ আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল থাকবে।

 

 

মোটোরোলার এই ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লেতে এইচডিআর ১০+(HDR10+) সাপোর্ট করবে

ভালো পারফরম্যান্সের জন্য Frontier 22-এ ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্লাস প্রসেসর। কোয়ালকমের এই চিপসেটটি এখনও বাজারে আসেনি। নতুন এই ফোনটি অ্যান্ড্রয়েড ১২-এ চলবে এবং তিনটি র‍্যাম এবং স্টোরেজ ভার্সনে আসতে পারে। ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ।

এই ফোনের প্রধান আকর্ষণ হতে পারে ক্যামেরা মডিউলটি। Motorola ‘Frontier 22’ ডিভাইসে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে। যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলিজেশন (OIS) সাপোর্ট সহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এবং ২× জুম সহ ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে।

পাওয়ার ব্যাকআপের জন্য ১২৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং, ৩০ ওয়াট বা ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। তবে, মটরোলার তরফ থেকে ‘Frontier 22’ সম্পর্কে অফিসিয়ালি এখনও কোনো তথ্য জানানো হয়নি।