রক্তস্বল্পতা থেকে ব্লাড ক্যান্সারের চিকিৎসা এখন এভারকেয়ারে

বন্দরনগরীর সর্ববৃহৎ হাসপাতাল এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এ ‘সেন্টার অব এক্সেলেন্স ফর হেমাটোলজি অ্যান্ড বোন ম্যারো ট্রান্সপ্লান্ট’ নামে একটি নতুন সেন্টার উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার এ লক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, এই সেন্টারে এভারকেয়ার হসপিটাল ঢাকা’র সিনিয়র কনসালটেন্ট অ্যান্ড কো-অর্ডিনেটর- হেমাটোলজি অ্যান্ড স্টেম সেল ট্রান্সপ্ল্যান্ট, ডা. আবু জাফর মোহাম্মদ সালেহ্ চিকিৎসা সেবা দিবেন।
এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর ‘নতুন সেন্টার অফ এক্সেলেন্স ফর হেমাটোলজি অ্যান্ড বোন ম্যারো ট্রান্সপ্লান্ট- এ সকল প্রকার হেমাটোলজি ও স্টেম সেল সংক্রান্ত সমস্যার চিকিৎসা মিলবে। সেইসাথে রোগীদের সেবাদানের উদ্দেশ্যে প্রতি মাসের শেষ সপ্তাহের মঙ্গলবার এভারকেয়ার হসপিটাল ঢাকা’র সিনিয়র কনসালটেন্ট অ্যান্ড কোঅর্ডিনেটর- হেমাটোলজি অ্যান্ড স্টেম সেল ট্রান্সপ্ল্যান্ট, ডা. আবু জাফর মোহাম্মদ সালেহকে পাওয়া যাবে। এই সেন্টার থেকে রোগীরা মাসিক কনসালটেশন, দৈনিক টেলিমেডিসিন সেবা এবং কেমো ডে-কেয়ার সুবিধা পাবেন।
ডা. আবু জাফর মোহাম্মদ সালেহ্ বলেন, ‘রক্তস্বল্পতা থেকে শুরু করে ব্লাড ক্যান্সার এর মতো বিভিন্ন রোগে অজান্তেই ভুগতে থাকে সাধারণ মানুষ। এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর এই নতুন উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। সেইসাথে চট্টগ্রামের মানুষদের সেবায় অংশ নিতে পারা আমার জন্য অত্যন্ত সম্মানের। এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের মেডিকেল সার্ভিসেস ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক ডা. ফজলে আকবর বলেন, ‘রক্ত সংক্রান্ত সমস্যার চিকিৎসার জন্য চট্টগ্রামবাসীদের আর কষ্ট করে রাজধানীতে পাড়ি জমাতে হবে না। চট্টগ্রামের মানুষদের বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম সবসময় প্রতিশ্রæতিবদ্ধ। এসময় এভারকেয়ার হসপিটাল, চট্টগ্রামের বিভিন্ন বিভাগের চিকিৎসক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।