উখিয়ায় অস্ত্র ও গুলিসহ ৩ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার

কায়সার হামিদ মানিক,উখিয়া।
কক্সবাজারের উখিয়ায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫) এর সদস্যরা অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ তিন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃত সন্ত্রাসীরা হলেন- টেকনাফ উপজেলা হোয়াইক্যং চাকমার কুল-২১ নম্বরের রোহিঙ্গা ক্যাম্পে এ-৪ ব্লকের মৃত আবুল কাশেমের ছেলে মোহাম্মদ এনাম (৩০), সি-৬ ব্লকের মৃত আলী আহমদের ছেলে মোহাম্মদ বেলাল (২৬)  ও উখিয়ার শফিউল্লাহ কাটার ১৬ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের বি-১ ব্লকের সোনা মিয়ার ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ (২৭)।
মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের হাকিমপাড়ার চিকনছড়ি সেতু সংলগ্ন এলাকা থেকে অস্ত্র ও গুলিসহ তাদের গ্রেফতার করা হয়েছে। রাত ১০ টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-১৫) এর জ্যৈষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) কর্মকর্তা ও অতিরিক্ত পুলিশ সুপার মো আবু সালাম চৌধুরী ।
তিনি বলেন, মঙ্গলবার সকালে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের চিকনছড়ি সেতু এলাকায় মাদক বেচাকেনার জন্য কয়েকজন চোরাকারবারি অবস্থান করছে এমন গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব একটি টিম অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় তিনজনকে আটক করা হয়। পরে আটক ব্যক্তিদের দেহ তল্লাশি করে ৩ রাউন্ড কার্তুজসহ ১টি ওয়ান শুটারগান পাওয়া যায়।
তিনি আরও বলেন, আটক ব্যক্তিদের অস্ত্র গুলিসহ উখিয়া থানা পুলিশে হস্তান্তর করে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে।
গ্রেফতার ব্যক্তিরা জিজ্ঞাসাবাদে জানান, তারা মাদক ব্যবসার পাশাপাশি অস্ত্র কেনাবেচা করে থাকেন বলে স্বীকারোক্তি দিয়েছেন।
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহম্মদ সনজুর মোরশেদ বলেন, অস্ত্রসহ আটক ব্যক্তিদের বুধবার সকালে কক্সবাজার বিজ্ঞ বিচারিক হাকিম আদালতে পাঠানো হয়েছে।