কাল কাপ্তাইয়ে ছাত্রলীগের সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে প্রানচাঞ্চল্য

মোঃ নজরুল ইসলাম লাভলু, কাপ্তাই।
কাল ২৮ ডিসেম্বর কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সম্মেলন ঘিরে উপজেলায় দেখা দিয়েছে প্রানচাঞ্চল্য। সম্মেলনে খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাংসদ দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়া সম্মলনে কেন্দ্রিয় ছাত্র সংসদের নেতৃবৃন্দও উপস্থিত থাকবেন। সম্মেলনকে সামনে রেখে ইতিমধ্যে কাপ্তাই উপজেলার ৫ টি ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে কোন রকম অপ্রীতিকর ঘটনা ছাড়া। প্রতিটি ইউনিয়ন সম্মেলনে ছাত্রলীগ নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।
প্রসঙ্গত, ২০১৫ সালে কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে এম নুর উদ্দিন
সুমনকে সভাপতি ও আলিব রেজা
লিমনকে সাধারণ সম্পাদক করে ৬ সদস্য বিশিষ্ট উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। নানা জটিলতার কারণে সেসময় পূর্নাঙ্গ কমিটি না হলেও সুমন-লিমনের ওই কমিটি বিগত সময়ে ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে করোনাকালীন পরিস্থিতিতে হতদরিদ্রদের মাঝে ত্রান বিতরণ, রক্তদান কর্মসূচী সহ আত্ম-মানবতামূলক বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে বেশ প্রশংসিত হয়েছে। কমিটির মেয়াদ শেষ হওয়ায় উপজেলা ছাত্রলীগ ইতিমধ্যে রাঙামাটি জেলা ছাত্রলীগকে সম্মেলনের তারিখ ঘোষণা করার অনুরোধ জানিয়ে বারবার চিঠি দিলেও করোনা পরিস্থিতি সহ নানা জটিলতায় কয়েকবার সম্মেলনের তারিখ পরিবর্তন করতে হয়েছে বলে জানিয়েছেন ছাত্রলীগ সভাপতি এম নুর উদ্দিন সুমন।
তিনি জানান, আমরা আশা করছি বিগত সময়ে আন্দোলন সংগ্রামে যারা উপজেলা ছাত্রলীগের পাশে ছিল সেসমস্ত ত্যাগী নেতাকর্মীরা কাউন্সিলের মাধ্যমে আগামী উপজেলা কমিটিতে জায়গা করে নিবে।
বর্তমান কমিটির সাধারণ সম্পাদক এ আর লিমন জানান, আমাদের এই কমিটি বিগত সময়ে আন্দোলন সংগ্রামে সবসময় মাঠে সক্রিয় ছিলো এবং নেতাকর্মীদের সুখে দুঃখে আমরা পাশে ছিলাম। আশা করছি আগামী কমিটিতে যারা আসবেন তারাও সেই ধারাবাহিকতা রক্ষা করবে।
এদিকে, আগামী ২৮ ডিসেম্বর কাপ্তাই উপজেলা ছাত্রলীগের পরবর্তী কমিটির সভাপতি এবং সম্পাদক কে হচ্ছে?
এনিয়ে কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে।
সভাপতি হিসাবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, কর্ণফুলি সরকারি কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান মামুন, চন্দ্রঘোনা ইউনিয়ন ছাত্র লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুমন, কর্ণফুলী সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি রবিন মুৎসুদ্দী, কর্ণফুলী সরকারি কলেজের সাবেক সাধারণ সম্পাদক পবন পাল, কলেজ ছাত্রলীগ নেতা মোঃ ইউনুছ, কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ মোস্তফা।
অপরদিকে, সাধারণ সম্পাদক হিসাবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন ও সহ-সম্পাদক মোঃ আকাশ, ছাত্রলীগ নেতা আবদুর রহিম, উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ আরিফ, সাইথোয়াই অং চৌধুরী, মোঃ আমান ও মনোবীর তনচংগ্যা।