শিক্ষকের জন্য সুন্দর বাড়ি উপহার দিলেন ছাত্ররা

অনেক সময় অনন্য কিছু নজির মানুষকে আলোড়িত, আলোকিত করে এমনি একটি ঘটনার স্বাক্ষি হলো হাটহাজারীবাসী।

হাটহাজারী উপজেলার অন্যতম বিদ্যাপিঠ ড.শহীদুল্লাহ একাডেমীর ধর্মীয় শিক্ষক ছিলেন শাহ আলম। নিজের শিক্ষকতা জীবনের পুরোটা সময় সুদীর্ঘ ২৫ বছর এ বিদ্যালয়ে কাটিয়েছেন।

বাঁশখালী উপজেলার বাসিন্দা এ শিক্ষক কখনো নিজের ভোগ, বিলাস ও সুখের কথা চিন্তা করেন নি। ছাত্রদের কাছে ছিলেন সব সময় আদর্শবান একজন শিক্ষক।

তিনি ২০১২ সালে শিক্ষকতা থেকে অবসর গ্রহণ করেন। বয়সের কারনে নানা রোগে আক্রান্ত হয়েছেন। অবসর গ্রহণের পর অসুস্থ হলে ড.শহীদুল্লাহ একাডেমীর কিছু প্রাক্তন শিক্ষার্থী উদ্যোগি হয়ে দুই লক্ষ টাকা চিকিৎসা সহায়তা জন্য প্রদান করছিল ২০১২ সালে।

বিগত তিন মাস পূর্বে শিক্ষকের অসুস্থতার খবর পেয়ে প্রাক্তন কয়েকজন ছাত্র উনার বাড়িতে যান এবং শিক্ষাগুরুকে সুস্থ করে তোলার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেন।

এর পাশাপাশি শিক্ষকের জরাজীর্ণ বসতঘর মেরামতের উদ্যোগ নেয় প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ।

বিদ্যালয়ের প্রাক্তন কৃতি শিক্ষার্থী আমেরিকা প্রবাসী মোজাফফর আহমেদ এর সার্বিক তত্ত্বাবধানে খোলা হয় ডিএসএ ফেসবুক গ্রুপ। দেশ এবং প্রবাসে অবস্থানরত প্রাক্তন ছাত্রদের সহযোগিতায় তিন মাসের মধ্যে শিক্ষকের জন্য সুন্দর একটি নতুন বাড়ি তৈরি করা হয়।

এ কাজে সার্বিক তত্ত্বাবধান করেন প্রাক্তন কৃতি ছাত্র- বিশিষ্ট স্থাপত্যবিদ প্রকৌশলী শহীদ চৌধুরী, শাহাদাত হিরু, ব্যাংকার বেলাল হোসেন।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বাঁশখালীতে সদ্য নির্মিত ঘরটি শিক্ষক শাহ আলমকে প্রদান করা হয়।

এ মহতী আয়োজনে উপস্থিত ছিলেন ড.শহীদুল্লাহ একাডেমীর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক স্বপন কুমার নাথ, প্রাক্তন শিক্ষক আব্দুস সালাম, শিক্ষক এনায়েত উল্লাহ খান, বাঁশখালী সাধানপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল হালিম, প্রাক্তন পরিষদের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন, মাষ্টার ইলিয়াস, আহমদ মোস্তফা, মোঃ ইবরাজ, সায়েম সরকার সহ বিভিন্ন ব্যাচের প্রাক্তন ছাত্রবৃন্দ।

বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রপরিষদের পক্ষ থেকে ফারুক শিকদার, বাশখালী উপজেলার পরিবার পরিকল্পনা পরিদর্শক সরওয়ার, প্রাক্তন ছাত্র মিজানুর রহমান, রবিন, ড.শহীদুল্লাহ একাডেমীর শিক্ষক নেওয়াজ তালুকদার, ব্যাংকার জিয়াউদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পাপন জাহান সহ আজকের আয়োজনে উপস্থিত সবার প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানানো হয়েছে।

এছাড়া যারা এ কাজে সার্বিক সহযোগিতা করেছেন মেধা, শ্রম দিয়েছেন, আর্থিকভাবে সহযোগিতা করেছেন দেশের এবং দেশের বাইরের ড.শহীদুল্লাহ একাডেমীর প্রাক্তন ছাত্রদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন উপস্থিত সকলে।

প্রাক্তন শিক্ষার্থী তারিকুল কালাম তুহিন বলেন, আমাদের এ উদ্যোগে যদি অন্যরা অনুপ্রানিত হয় সেটাই আমাদের সফলতা।