রাসুলে করীম (স:) হচ্ছেন পবিত্র কোরআনের বিমুর্তরূপ

কদমতলী মহল্লা কমিটির মিলাদুন্নবী (স:) মাহফিলে আবদুল হাই নদভী
বায়তুশ শরফের পীর প্রখ্যাত লেখক ও গবেষক আল্লামা মুহাম্মদ আবদুলহাই নদভী বলেছেন, রাসুলে করীম (স:) হচ্ছেন পবিত্র কোরআনের বিমুর্তরূপ ও আদর্শ মহামানব। তাঁর আনুগত্য ছাড়া আল্লাহর আনুগত্য সম্ভব নয়। তিনি বলেন, মানুষের ধর্ম ও জীবন দর্শন রাসুলের সীরাত ও বাস্তবজীবন ধারা ছাড়া সম্পূর্ণ ব্যর্থ। এ ক্ষেত্রে সমগ্র বিশ্বের জন্য রাসুলে করীম (স:) ছিলেন বাস্তব জীবন ধারার উজ্জল নমুনা। তাই রাসুলের উত্তম এই আদর্শ বিশ্ববাসীর জন্য অনুরকনীয় ও অনুস্বরনীয়।
তিনি আরো বলেন, কাদিয়ানীরা মুসলিম নয়, তারা কোন এক জাতি হতে পারে। মুসলিম হতে পারে না। তিনি বলেন, কোন নবী গোলাম হতে পারে না আর কোন গোলামও নবী হতে পারে না।
গতকাল ২১ অক্টোবর ২১ইং সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর কদমতলী মহল্লা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত বিশাল মাহফিলে প্রধান অতিথির আলোচনায় পীর সাহেব উপরোক্ত কথা বলেন।
পবিত্র মিলাদুন্নবী (স:) উদযাপন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইকরামুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান বক্তা ছিলেন বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী। বক্তব্য রাখেন কদমতলী মহল্লা কমিটির প্রধান সর্দ্দার আলহাজ্ব নুরুল ইসলাম নুরু, সদস্য সচিব আলহাজ্ব বদরুল হুদা মুরাদ। উপস্থিত ছিলেন সর্দার আলহাজ্ব আবদুশ শুক্কুর, মো: সেকান্দর মিয়া, লিয়াকত আলী সর্দার, আলহাজ্ব শামসুল আলম, আহমেদুর রহমান, হাজী মোহসিন প্রমুখ। মাহফিল পরিচালনা করেন মো: নাহিদ ও দিলদার হোসেন সর্দ্দার।
প্রধান বক্তা বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী বলেন, ইসলামের শিক্ষা শুধু কিছু ধর্মীয় আচার আচরণের মধ্যে সীমাবদ্ধ নয়। পৃথিবীতে রাসুলের (স:) আগমন হয়েছিল পথহারা ও বিপদগামী মানুষদেরকে সঠিক পথের দিশা দেওয়ার জন্য। তিনি ছিলেন, বিশ্ব মানবতার মহান শিক্ষক এবং তিনি মদিনায় জনকল্যান মূলক ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা করে ইনসাফ পূর্ণ সুবিচারের দৃষ্টান্ত রেখেছেন তা পৃথিবীর ইতিহাসে বিরল। শেষে পীর সাহেব হুজুরের বিশেষ মুনাজাত ও তাবারুক বিতরণ করা হয়।