রাউজান প্রেস ক্লাব সংবাদ

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জাহেদ ও তৈয়বকে রাউজান প্রেস ক্লাবের সদস্য থেকে বহিস্কার
শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে রাউজান প্রেস ক্লাবের সদস্য পদ থেকে তিন মাসের জন্য দুইজন সদস্যকে সাময়িক ভাবে বহিস্কার করা হয়েছে। গতকাল ১২ অক্টোবর মঙ্গলবার সকালে রাউজান প্রেস ক্লাবের জরুরী সভায় এই সিন্ধান্ত নেওয়া হয়। বহিস্কারকৃত দুই সদস্য হলো জাহেদুল আলম তৈয়ব চৌধুরী । রাউজান প্রেস ক্লাবের সভাপতি শফিউল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গাজী জয়নাল আবেদীন জুবাইয়ের সঞ্চালনায় অনুষ্ঠিত এই জরুরী সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি মীর মোহাম্মদ আসলাম, এম. বেলাল উদ্দীন, প্রদীপ শীল, সহ সভাপতি জাহাঙ্গীর নেওয়াজ, শাহেদুর রহমান মোরশেদ, যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন হাবিবী, অর্থ সম্পাদক হাবিবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল ইসলাম বাবু, দপ্তর সম্পাদক আমীর হামজা, সদস্য লোকমান আনচারী, শাহাদাত হোসেন সাজ্জাদ, মোহাম্মদ আরাফাত হোসাইন, মোহাম্মদ আলাউদ্দিন মোহাম্মদ জিয়াউর রহমান প্রমুখ। সভায় গঠনতন্ত্রের ১২ অনুচ্ছেদের ক, খ, গ, ঘ, ঙ, চ ও ছ ধারার আলোকে সংগঠন বিরোধী কার্যকালাপে জড়িত ও ভূঁইফোড় সংগঠনের সদস্য হওয়ায় জাহেদুল আলম ও তৈয়ব চৌধুরীকে তিন মাসের জন্য সাময়িক ভাবে বহিস্কার করার সিন্ধান্ত গৃহীত হয়। আগামী তিন মাসের মধ্যে সংগঠন বিরোধী কার্যকালাপে জড়িত হওয়ার কারণ ও আনিত অন্যান্য অভিযোগ খন্ডন করে লিখিত ভাবে সভাপতি /সম্পাদক বরাবরে আবেদন করলে সভার মাধ্যামে পরবর্তী সিন্ধান্ত ও করণীয় নির্ধারণ করবে প্রেসক্লাব। অন্যতায় তিন মাস পর স্থায়ী বহিস্কার করার নীতিগত সিন্ধান্ত নেওয়া হয় সভায়। এছাড়া আগামী ২১ অক্টোবর সংগঠনের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উদযাপনের তারিখ নির্ধারণ করা হয়। একই ভাবে ডিসেম্বর মাসে বার্ষিক বনভোজনের সিন্ধান্ত নেওয়া হয়। সুবিধা জনক তারিখে এই বনভোজ অনুষ্ঠিত হবে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার জেলার সেন্টমাটিন দ্বীপে। বনভোজনে যাওয়া-আসা হবে বিলাস বহুল নৌ বিহারে।

রাউজানে দুর্গাপূজা মন্ডপ পরিদর্শন করলেন রাউজান প্রেস ক্লাবের নেতৃবৃন্দ
রাউজানে মহা সপ্তমীর দিনে বিভিন্ন শারদীয় দুর্গাপূজা মন্ডপ পরিদর্শন করেছেন রাউজান প্রেস ক্লাবের নেতৃবৃন্দ। গতকাল ১২ অক্টোবর দুপুরে প্রথমে ঢেউয়াপাড়া (জলিল নগর বাস ষ্টেশনস্থ) শ্রী শ্রী জগন্ন্াথ সেবাশ্রম দূর্গা পূজা মন্ডপ পরিদর্শন করেন প্রেস ক্লাবের নেতৃবৃন্দ। এসময় উদয়াচল সংসদ পূজা উদযাপন পরিষদের সভাপতি ডা. নির্মল কুমার ভট্টাচার্য্য ও সাধারণ সম্পাদক শিক্ষক দিবাকর বোস বাবু প্রেসক্লাব নেতৃবৃন্দদের শুভেচ্ছা জানান। প্রেসক্লাব নেতৃবৃন্দ জগন্নাথ সেবাশ্রমে উদয়াচল সংসদ কর্তৃক আয়োজিত দুর্গাপূজায় আগত দর্শনার্থীর সাথে কৌশল বিনিময় করেন। পূজা পরিষদের অন্যান্য নেতৃবৃন্দের সাথে উপস্থিত ছিলেন শ্রী শ্রী জগন্নাথ সেবাশ্রম পরিচালনা পরিষদের সভাপতি দীলিপ কুমার চৌধুরী, উদয়াচল সংসদের সভাপতি ধীলন মুহুরী, উপদেষ্ঠা যদু গোপাল পালিত, পুজারী পলাশ চক্রবর্তী। প্রেসক্লাব নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন রাউজান প্রেস ক্লাবের সভাপতি শফিউল আলম, সাবেক সভাপতি মীর মোহাম্মদ আসলাম, সাবেক সভাপতি প্রদীপ শীল, সাবেক সাধারণ সম্পাদক এস.এম ইউসুফ উদ্দিন, সহ সভাপতি জাহাঙ্গীর নেওয়াজ, যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন হাবিবী, অর্থ সম্পাদক হাবিবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল ইসলাম বাবু, দপ্তর সম্পাদক আমীর হামজা, সদস্য লোকমান আনচারী, সদস্য শাহাদাত হোসেন সাজ্জাদ, মোহাম্মদ আরাফাত হোসাইন, মোহাম্মদ আলাউদ্দিন, মোহাম্মদ জিয়াউর রহমান প্রমুখ।

সততা ও দায়িত্বশীলতার সাথে রাউজানের সাংবাদিকরা কাজ করছেনঃ মেয়র জমির উদ্দিন পারভেজ
মেয়র জমির উদ্দিন পারভেজ বলেছেন, সততা ও দায়িত্বশীলতার সাথে রাউজানের সাংবাদিকরা কাজ করছেন দীর্ঘদিন থেকে। হলুদ সাংবাদিকতা আবরনে কিছু ভূঁইফোর সৃষ্টি হলেও প্রকৃত সাংবাদিকতায় কোন প্রভাব পড়বে না। দৃঢ়তা ও একাগ্রতায় কলম সৈনিকদের বাস্তব লেখনি দেশ আজ উন্নত বিশ্বের কাতারে উন্নীত হয়েছে। সরকারের উন্নয়নমূখী কর্মকান্ড ও শেখ হাসিনার রূপকল্প ভিশন টুয়েন্টি টুয়েন্টি আমরা সফল হয়েছি। আমরা মধ্যম আয়ের দেশের স্বীকৃতি অর্জন করেছি। এবার ভিশন এক চল্লিশ বাস্তবায়নে সরকার কাজ করছেন। ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত দেশে পরিনত হবে শেখ হানিার নেতৃত্বে। তাই ২০৪১ সালের রূপকল্প বাস্তবায়নে সাংবাদিকদের আরো বেশি ভূমিকা রাখতে হবে। তিনি গতকাল ১২ অক্টোবর বিকালে রাউজান প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে উপরোক্ত কথা গুলো বলেন। রাউজান রাবার বাগানস্থ গিরি ছায়ায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি শফিউল আলম। এসময় উপস্থিত ছিলেন সাবেক সভাপতি মীর মোহাম্মদ আসলাম, সাবেক সভাপতি প্রদীপ শীল, সহ সভাপতি জাহাঙ্গীর নেওয়াজ, যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন হাবিবী, অর্থ সম্পাদক হাবিবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল ইসলাম বাবু, দপ্তর সম্পাদক আমীর হামজা, সদস্য লোকমান আনচারী, সদস্য শাহাদাত হোসেন সাজ্জাদ, মোহাম্মদ আরাফাত হোসাইন, মোহাম্মদ আলাউদ্দিন, মোহাম্মদ জিয়াউর রহমান প্রমুখ।

প্রেসক্লবের নতুন সদস্য হলেন রাউজান টাইমস ও প্রিয় কাগজের ব্যবস্থাপনা পরিচালক জিয়াউর রহমান
রাউজান প্রেসক্লবের নতুন সদস্য হলেন মোহাম্মদ জিয়াউর রহমান। গতকাল ১২ অক্টোবর মঙ্গলবার রাউজান প্রেসক্লাবের সভায় সর্ব সম্মতি ক্রমে এই সদস্য পদ দেওয়া হয়। জিয়াউর রহমান রাউজান টাইমস ও প্রিয় কাগজ পত্রিকার ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি রাউজান প্রেসক্লাবে সদস্য পদের জন্য আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে প্রেসক্লবের তিনটি সভায় সদস্য পদ পর্যালোচনার পর সর্বশেষ ১২ অক্টোবরের সভায় তাকে সদস্য পদ দেওয়া হয়। পরে নবাগত সদস্য মো. জিয়াউর রহমানকে ফুলদিয়ে বরণ করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি শফিউল আলম, সাবেক সভাপতি মীর মোহাম্মদ আসলাম, সাবেক সভাপতি প্রদীপ শীল, সাবেক সাধারণ সম্পাদক এস.এম ইউসুফ উদ্দিন, সহ সভাপতি জাহাঙ্গীর নেওয়াজ, সাধারণ সম্পাদক গাজী জয়নাল আবেদীন জুবায়ের, যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন হাবিবী, অর্থ সম্পাদক হাবিবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল ইসলাম বাবু, দপ্তর সম্পাদক আমীর হামজা, সদস্য লোকমান আনচারী, সদস্য শাহাদাত হোসেন সাজ্জাদ, মোহাম্মদ আরাফাত হোসাইন, মোহাম্মদ আলাউদ্দিন, মোহাম্মদ জিয়াউর রহমান প্রমুখ।