রাউজানের নানা খবর

লকডাউন অমান্য করে বিকাল ৫ টার পর ৩টি ব্যবসা প্রতিষ্টান থেকে ১৬ হাজার টাকা জরিমানা আদায়
শফিউল আলম, রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ করোনার প্রাদুভার্ব থেকে জনগনকে রক্ষায় সরকার ঘোষিত কঠোর লকডাউনের ৪র্থ দিনে রাউজানের গহিরায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয় । রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ ও উপজেলা সহকারী কমিশনার ভুমি অতিশ দর্শী চাকমার নেতৃত্বে পুলিশ ও আনসার বাহিনীর সহায়তায় গতকাল ৪ জুলাই রবিবার বিকালে রাউজানের গহিরায় অভিযান পরিচালনা করা হয় । অভিযান চলাকালে গহিরা চৌমুহনী বাজারে লকডাউন অমান্য করে বিকাল ৫ টার পর ব্যবসা প্রতিষ্টান খোলা রাখায় ৩ মুদির দোকান থেকে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত । অভিযান চলাকালে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ, রাউজান পৌরসভার কাউন্সিলর বশির উদ্দিন খান ।

রাউজানে মসজিদ ও আস্তানায় চুরি সংগঠিত
শফিউল আলম, রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার ১ নং হলদিয়িা ইউনিয়নের উত্তরসর্তা দরগাহছড়ি বাজারে অবস্থিত হযরত আবদুল কাদের জিলানী আস্তানা শরীফের দান বাক্স ভেঙ্গে দান বাক্সেও থাকা টাকা ও তোতা গাজীর বাড়ী জামে মসজিদের দান বাক্স ভেঙ্গে দান বাক্সে রক্ষিত টাকা চুরি করে নিয়ে যায় ।গত ৩ জুলাই শনিবার দিবাগত রাতে এই চুরির ঘটনা সংগঠিত হয় ।
মসজিদ সংশ্লিষ্ট ও স্থানিয়দের সাথে কথা বলে জানাগেছে( শনিবার) গভীর রাতে হলদিয়া ইউপির ২নং ওয়াডের তোতাগাজী বাড়ী শাহে মসজিদের বারান্দা ও মূল ভবনের দরজার তালা ভেঙ্গে মসজিদের দানবাক্সে রক্ষিত আনুমানিক ১০/১২ হাজার টাকা নিয়ে যায়।ঐমসজিদ সংশ্লিষ্ট আবদুল হামিদ জানান দল মসজিদের পাশে দ্বীতল ভবনের তালা ভেঙ্গে ইমাম সাহেবের থাকার রুমটিতে ডুকে খিতাবপত্র কাপড় চোপড় ও টেবিল ডেক্স তছনছ করে পেলে।এদিকে একই ওয়ার্ডের হযরত আবদুল কাদের জিলানী(রঃ)কল্যান ট্টাষ্টের অফিস রুমটির তালা ভেঙ্গে আলমারিত রক্ষিত খতিব,ইমাম,মুয়াজ্জিন,শিক্ষক,বাবুর্চীর জন্য গচ্চিত বেতনের ৪২ হাজার টাকা চোরের দল নিয়ে যায়।
সরেজমিন দেখাযায় অফিসের রক্ষিত ফাইলপত্র সহ সবকিছু ছড়িয়ে চিটিয়ে রয়েছে ফ্লোরে। আস্তানার দানবাক্সের (শনিবারের) উত্তেলিত দেড়হাজার টাকা সহ ১টি স্বর্ণের আংটিও নিয়ে যায় চোরের দলের সদস্যরা।হিসাব রক্ষক মুহাম্মদ হানিফ জানান আমি খবর পেয়ে রাত ২ টা ৫০ মিনিটে এসে দেখি রুমের তালা ভাঙ্গা।।চোরের দল পরিকল্পিত ভাবে এঘটনা ঘটিয়েছে বলে আমার ধারনা।মাষ্টার তৌফিক জানান পুর্ব আস্তানার গেইটের সাথে থাকা দানবাক্সটি আমরা ৫/৬দিন আগে খুলেছিলাম।এরপর আর খোলা হয়নি।চোরের দল তালা ভেঙ্গে বাক্সের সব টাকা নিয়ে গেছে।তার মতে ৮/৯ হাজার টাকা হতে পারে সে বাক্সটিতে।স্থানিয়রা জানান মসজিদ মার্কেটের একটি মুরগীর দোকানের তালা ভাঙ্গলেও চোরের দল সে দোকান থেকে কিছু নিতে পারেনি।আবদুল কাদের জিলানী কল্যান ট্টাষ্টের সভাপতি আলহাজ্জ মাহবুবুল আলম বলেন আমরা দানবাক্সের টাকা দিয়ে দরগাহ বাজার জামে মসজিদেরখতিব,ইমাম,মুয়াজ্জিন,সুইপার,হেফজ খানার দুজন শিক্ষক সহ বাবুর্চী,ফোরখানিয়া মাদ্রাসার ৩জন শিক্ষক,নূরানী মাদ্রাসার ৪জন শিক্ষকের বেতন দিয়ে থাকি।কয়েকজনকে বেতন করা পরিশোধ হলেও বাকী শিক্ষকদের বেতনের টাকা অফিসে আমানত হিসাবে রাখা হয়েছিল।কিন্তু চোরের দল সেই টাকা অফিসের তালা ভেঙ্গে নিয়ে গেছে।আমরা প্রশাসনের নিকট দ্রুত চোর শনাক্ত করে চোরের উপযুক্ত শাস্তির দাবী জানাচ্ছি। চুরির ঘটনার সংবাদ পেয়ে চিকদাইর পুলিশ ফাড়ির এস আই আক্কাস উদ্দিন মজুমদার ঘটনাস্থল পরিদর্শন করেন । এ ব্যাপারে রাউজান থানার ওসি আবদুল্ল্রাহ হারুনের কাছে ফোন করে জানতে চাইলে, চুরির ঘটনার ব্যাপারে মসজিদ ও আস্তানা শরীফের কমিটির পক্ষ থেকে কোন অভিযোগ করা হয়নি । অভিযোগ বা চুরির ঘটনায় মামলা করা হলে চুরির ঘটনা তদন্ত করে চুরির ঘটনার সাথে জড়িতদের বিরুদ্বে পুলিশ ব্যবস্থা নেবে ।

রাউজানের হলদিয়ায় কর্মহীন দরিদ্রদের মধ্যেউপহারের টাকা বিতরন

শফিউল আলম, রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ রাউজানের হলদিয়া ইউনিয়নে করোনার প্রাদুভাব এর কারনে সরকার ঘোষিত লকডাউন চলাকালে কর্মহীন হয়ে পড়া দরিদ্র পরিবারের সদস্যদের মধ্যে প্রতিটি পরিবারের সদস্যকে ১ হাজার টাকা করে ১শত দরিদ্র পরিবারের ১শত জন সদস্যকে প্রধান মন্ত্রীর উপহারের ১লাখ টাকা বিতরন করা হয় । এছাড়া ও রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরীর নির্দেশনায় এলাকার লোকজনের মধ্যে ন্যাযমুল্যে চাউল, ডাল, ভোজ্য তৈল, লবন, পিয়াজ, আটা, চিনি, আলু বিক্রয় করা হচ্ছে । গতকাল ৪ জুলাই রবিবার সকালে হলদিয়া ইউনিয়ন পরিষদ ভবনে কর্মহীন দরিদ্র পরিবারের মধ্যে প্রধান মন্ত্রীর উপহারের টাকা বিতরন করা হয় । এছাড়া ইউনিয়ন পরিষদ ভবনে কঠোর লকডাউন এর প্রথমদিন থেকে ১শত বস্তা চাউল, ২০ বস্তা চিনি, ২০ বস্তা মসুর ডাল, ২০ বস্তা পিয়াজ, ৪ হাজার লিটার ছয়াবিন তৈল, লবন, আটা এনে মজুদ করে রেখে এলাকার লোকজনের কাছে বাজার মুল্য থেকে কম দামে বিক্রয় করা হচ্ছে বলে জানান হলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্বা শফিকুল ইসলাম। কর্মহীন দরিদ্র পরিবারের মধ্যে প্রধান মন্ত্রীর উপহারের টাকা ও ন্যাযমুল্যে নিত্ত প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিক্রয় করেন হলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্বা শফিকুল ইসলাম। এতে আরো উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্বা প্রবীন শিক্ষক আবদুল কুদ্দুস, উপজেলা আওয়ামী লীগ নেতা মাহবুল আলম, হলদিয়া ইউনিয়ন পরিষদের সচিব মাহাবুল আলম, মেম্বার মোহাম্মদ আলী, সবুজ বড়ুয়া, সরোয়ার, শামশুল আলম, শাহাজাহান, তৈয়ব প্রমুখ ।

রাউজানের ডাবুয়ায় দরিদ্র কর্মহীনদের মধ্যে উপহারের টাকা বিতরন 
শফিউল আলম, রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধিঃ রাউজান উপজেলার ২নং ডাবুয়া ইউনিয়নে করোনার প্রার্দুভাবের কারনে সরকার ঘোষিত কঠোর লকডাউন দেওয়ায় কর্মহীন হয়ে পড়া দিনমজুর, পরিবহন শ্রমিক, কৃষক, সেলুনের মালিক, ব্যবসা প্রতিষ্টানের কর্মচারীদের মধ্যে প্রধান মন্ত্রীর উপহারের ১ লাখ টাকা বিতরন করা হয় । প্রতিজন কর্মহীন দরিদ্র পরিবারের সদস্যকে ১ হাজার টাকা করে ১শত জনকে ১লাখ টাকা বিতরন করা হয় । এছাড়া ও চট্টগ্রাম নগরীর খাতুন গঞ্জ থেকে আড়াই লাখ টাকা দিয়ে ডাবুয়া ইউনিয়নের চেয়ারম্যান আবদুল রহমান চৌধুরী খাদ্য সামগ্রী ক্রয় করে এনে বাজার মুল্য থেকে কম দামে প্রতিদিন সকাল থেকে বিকাল পর্যন্ত সময়ে এলাকার লোকজনের বিক্রয় করছে। গতকাল ৪ জুলাই রবিবার সকালে ন্যাযমুল্যে খাদ্য সামগ্রী বিক্রয় করেন ডাবুয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ আবদুর রহমান চৌধুরী। এসময়ে আরো উপস্থিত ছিলেন, ডাবুয়া ইউনিয়ন পরিষদের সচিব শওকত হোসেন চৌধুরী, আইনজীবি শফিউল আজম, চিকদাইর পুলিশ ফাড়ির ইনচার্জ আক্কাস উদ্দিন মজুমদার, মেম্বার জাহাঙ্গীর আলম, জসিম উদ্দিন, মিটু শীল, শীতল শীল, আজাদ সিকদার, আবুল কালাম, নুরুল আলম. ওবাইদুল হক চৌধুরী মাহমুদ প্রমুখ । ডাবুয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ আবদুর রহমান চৌধুরী বলেন, রাউজানের সাংসদ ফজলে করিম চৌধুরীর নির্দেশে ও পৃষ্টপোষকতায় লকডাউন শুরুর দিন থেকে শুক্রবার সহ প্রতিদিন এলাকার লোকজনের কাছে বাজার মুল্য থেকে প্রতি কেজি ২০ টাকা থেকে ১৫ টাকা কম দামে খাদ্য সামগ্রী বিক্রয় করা হচ্ছে ।