প্রবাসীদের ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম শুরু

প্রবাসীদের সাহায্য করার লক্ষ্য নিয়ে তাদের পাশে ভ্যাকসিন নিবন্ধন ও ‘‘আমি প্রবাসী অ্যাপস’ এর মাধ্যমে বিএমইটি কার্ড নিবন্ধন কার্যক্রম পরিচালনা করছে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম। আজ ৪ঠা জুলাই থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম এর আয়োজনে প্রবাসীদের জন্য বিনামূল্যে ভ্যাকসিন নিবন্ধন ও বিএমইটি কার্ড নিবন্ধন কার্যক্রমের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের সিভিল সার্জন ডাঃ সেখ ফজলে রাব্বি। চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম এর সভাপতিত্বে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম এর  যুব প্রধান গাজী মোঃ ইফতেখার হোসেন ইমু এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী মোঃ আসলাম খান। আরো উপস্থিত ছিলেন জেলা রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, শাহাদাত হোসেন রুমেল, রাশেদ খান মেনন, জেলা রেড ক্রিসেন্টের ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান, সিটি রেড ক্রিসেন্টের ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের ইনচার্জ মোঃ মোস্তাফিজুর রহমানসহ যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর কার্যকরী পর্ষদ সদস্য বৃন্দ ও যুব স্বেচ্ছাসেবকরা।
অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রামের সিভিল সার্জন ডাঃ সেখ ফজলে রাব্বি বলেন, রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের টিকার নিবন্ধন এর জন্য যে কার্যক্রম পরিচালনা করছে তা সত্যিই প্রশংসিত। কোভিড-১৯ প্রতিরোধে যে কার্যক্রম রেড ক্রিসেন্ট পরিচালনা করছে তা আমাদের সহায়ক হিসেবে কাজ করছে। তাদের সাহসিকতায় তারা কোভিড-১৯ ডেডিকেশন আইসিইউ কাজ করতে যাচ্ছে। কোভিড-১৯ শুরু থেকে যুব স্বেচ্ছাসেবকরা জেলা প্রশাসন, সিভিল সার্জন ও স্বাস্থ্য বিভাগকে সহযোগীতা করে থাকে।
উল্লেখ্য যে, আন্দরকিল্লায় জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালস্থ যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রাম কার্যালয়ের সম্মুখে বুথে প্রতিদিন ১১ ঘটিকা থেকে দুপুর ২ ঘটিকা পর্যস্ত এ কার্যক্রম পরিচালনা করা হবে। প্রবাসীদের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য বুথে আসার সময় জাতীয় পরিচয় পত্র আবশ্যক (প্রবাসীদের ক্ষেত্রে যদি থাকে), ভিসা কপি (প্রবাসীদের জন্য), যাতায়াতের টিকেট (প্রবাসীদের জন্য), নিজস্ব ফোন এবং মোবাইল নম্বর ও  আমি প্রবাসী’’ অ্যাপ থেকে বিএমইটি কার্ড নিবন্ধন করার জন্য পাসপোর্ট, নমীনীর পরিচয়পত্র, জাতীয় পরিচয় পত্র (যদি থাকে), ভিসা কপি, যাতায়াতের টিকেট, ফি চার্জ -৩০০/- (বিএমইটি কার্ডের জন্য সরকার কর্তৃক নির্ধারিত ফি), নিজস্ব ফোন, বিকাশ/নগদ একাউন্ট থাকা বাধ্যতামূলক। জরুরী প্রয়োজনে ০১৮৮৯-৮৮৪৯৬০  নাম্বারে যোগাযোগ করুন।