করোনায় একইদিনে ওমানে ও সৌদি আরবে হাটহাজারীর অধিবাসীর ২ মৃত্যু

প্রতিনিধি::
একইদিনে মধ্যপ্রাচ্যের দেশ ওমানে এবং সৌদি আরবে করোনায় হাটহাজারী উপজেলার দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন হলেন,
চট্টগ্রাম সমিতি ওমানের প্রচার সম্পাদক ওমান প্রবাসী মোহাম্মদ জাহেদ চৌধুরীর(৪৯) এবং অপরজন হলেন সৌদি আরব প্রবাসী নেজাম উদ্দিন(৪৫)।

শনিবার (২৬ জুন)সকাল সাড়ে ৭ টার দিকে ওমানের আল হুদ অঞ্চলের বদর আল সামা নামক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ওমান প্রবাসী জাহেদ চৌধুরী এবং বাংলাদেশ সময় আনুমানিক বিকাল ৫টার দিকে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের আরাফাত হাসপাতালে প্রবাসী নেজাম উদ্দীন ইন্তেকাল করেন।

চট্টগ্রাম সমিতি ওমানের সাংগঠনিক সম্পাদক প্রবাসী রফিকুল আলম মিয়া জানান, হাটহাজারী উপজেলার ১০ নং উত্তর মাদার্শা ইউনিয়নের লাল মোহাম্মদ চৌধুরী পাড়ার আবদুল কাদের চৌধুরী বাড়ির মরহুম কামাল উদ্দীন চৌধুরীর সন্তান বিল্ডিং মেটেরিয়ালস ব্যবসায়ী ওমান প্রবাসী জাহেদ চৌধুরী কর্মস্থল ওমানে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে গত প্রায ১৪ দিন পূর্বে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা নিরিক্ষায় শরীরে করোনা শনাক্ত হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শনিবার সকালের দিকে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও তিন কন্যা সহ আত্মীয় স্বজন এবং অসংখ্য গুনগ্রাহী রেখে যান। ওমান সরকারের নিয়ম অনুযায়ী করোন আক্রান্ত হয়ে মারা যাওয়া কোনো ব্যক্তির লাশ নিজ দেশে নেয়ার নিয়ম না থাকায় নিয়মঅনুযায়ী ওমানেই তাকে দাফন করা হবে বলে জানা গেছে।

দশ নং উত্তর মাদার্শা ইউনিয়ন চেয়ারম্যান মনজুর হোসাইন মাসুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম সমিতি ওমান পরিবার রেমিট্যান্স যোদ্ধা মরহুম জাহেদ চৌধুরীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। সমিতির সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী সিআইপি সকলের প্রতি রেমিটেন্স যোদ্ধা মরহুম জাহেদ চৌধুরী কে মহান আল্লাহ যেন জান্নাত দান করেন সেই দোয়া করার অনুরোধ জানান।

অপরদিকে একইদিন শনিবার মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের আরাফাত হাসপাতালে ইন্তেকাল করা নেজাম উদ্দীন হাটহাজারী উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আব্দুল কাদের উকিল বাড়ির মৃত সাইদুল হকের পুত্র। সে হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৩ ব্যাচের প্রাক্তন ছাত্র ছিলো বলে জানা যায়।