সাবধান! হাতির চলাচলের পথ!

পর্যটক ও জনসাধারণকে সর্তকতা মেনে চলার আহবান
মোঃ নজরুল ইসলাম লাভলু,কাপ্তাই।
সাবধান! বন্যহাতির চলাচলের পথ! কাপ্তাইয়ে বন্যহাতির আক্রমণে পর্যটক নিহত,লোকালয়ে হাতির হানা দেওয়াসহ বিভিন্ন সহিংস ঘটনার জন্য পার্বত্য
চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের পক্ষ থেকে জনসাধারণকে সতর্কতা অবলম্বনের জন্য কাপ্তাইয়ের বিভিন্ন গুরুপূর্ণ স্থানে এবং হাতি চলাচলের প্রবেশ মুখে, প্রশান্তি পার্কের সামনে, শিলছড়ি হাতির গেইট প্রবেশমুখ, নৌ-বাহিনী সড়ক ও কামিল্যাছড়ি -আসামবস্তি প্রবেশমুখ এলাকায় সাইনবোর্ড ঝুলিয়ে দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, চলতি মার্চ মাসে ৫ দিনের ব্যবধানে বন্যহাতির আক্রমণে পর্যটকসহ দু’জন নির্মমভাবে নিহত হওয়ার পর বন বিভাগের পক্ষ থেকে এই সতর্কতা প্রচারের ব্যবস্থা করা হয়েছে। পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগীয় কর্মকর্তা রফিকুজ্জামান সাহা (ডিএফও) বলেন, বন্যহাতির আক্রমণে ইদানীং পরপর কয়েটি সহিংস ঘটনা ঘটায় তারা বিভিন্ন গুরুপূর্ণ পয়েন্টে পর্যটকসহ সকলের জন্য সর্তকতা মূলক এই সাইনবোর্ড লাগানোর ব্যবস্থা করা হয়েছে। তিনি আশা করেন, সকলে এই সাইনবোর্ড দেখে সর্তক ভাবে চলাচল করবে। এছাড়া আরো কিছু পদক্ষেপ নেওয়ার কথা উল্লেখ করেন তিনি। কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা মহসিন তালুকদার জানান,কাপ্তাইয়ে পর্যটকসহ বিভিন্ন লোকজন বন ও বন্যপ্রাণীর চলাচলের পথে সর্তকর্তা অবলম্বন না করে হঠ্যৎ করে বনে প্রবেশ করে থাকে। এধরনের চলাচল না করতে সকলকে সাবধান করা হয়।

মোঃ নজরুল ইসলাম লাভলু
কাপ্তাই প্রতিনিধি
০১৮১৪-৮৯৫৪৭৯