ফটিকছড়িতে এক বাল্যবিবাহ বন্ধ, জরিমানা আদায়!

ফটিকছড়ি প্রতিনিধি: ফটিকছড়িতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে এক বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে। অভিযানের নেতৃত্ব দেন ফটিকছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মেজবাহ উদ্দিন।
আজ শনিবার (২৭ এপ্রিল) উপজেলার সমিতিরহাট ইউনিয়নের উত্তর নিশ্চিন্তপুর গ্রামে ওই অভিযান পরিচালনা করেন।
জানা গেছে, বাল্যবিবাহের খবর পেয়ে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো: মেজবাহ উদ্দিন পুলিশ নিয়ে ওই এলাকায় উপস্থিত হয়। এ সময় আইনবহির্ভূতভাবে অপ্রাপ্ত বয়স্ক বাল্য বিবাহ সম্পাদন করার সাথে জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে আটক করেন। পরে আটকৃত ব্যক্তিকে ৫ হাজার টাকার জরিমানা অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। জরিমানার অর্থ তাৎক্ষণিক আদায় করা হয়। এছাড়া অভিযুক্ত ব্যক্তি মেয়ের বয়স ১৮ বছর হওয়ার আগে বিয়ের যাবতীয় কার্যক্রম করবেন না বলেই এক মুচলেকা প্রদান করেন।
ঘটনা সত্যতা নিশ্চিত করে ফটিকছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মেজবাহ উদ্দিন বলেন, বাল্যবিবাহ একটি সামাজ দণ্ডনীয় অপরাধ। বাল্য বিবাহ বিষয়ে আমাদের অভিযান অব্যাহত থাকবে।
তিনি আরো বলেন, অভিযানে জাফতনগর পুলিশ ফাঁড়ির একটি চৌকশ দল, স্থানীয় ইউপি চেয়ারম্যান, মেম্বার ও স্থানীয় জনগণ সার্বিক সহায়তা প্রদান করেন।