বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ তরুণদের নবজাগরণে উদ্ধুদ্ধ করে

রেড ক্রিসেন্ট চট্টগ্রামের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন কালে ডাঃ শেখ শফিউল আজম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের যৌথ আয়োজনে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের ব্যবস্থাপনায় দিনব্যাপী ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণ দিবস উদযাপন করা হয়। কর্মসূচীর শুরুতে জাতীয় পতাকা উত্তোলন এবং রেড ক্রিসেন্ট কার্যালয়ের সামনে নির্মিত জাতির জনকের প্রতিকৃতিতে রেড ক্রিসেন্ট চট্টগ্রামের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়।
দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি ছিলেন সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারী আবদুল জব্বার, জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী মোঃ আসলাম খান।
আরো উপস্থিত ছিলেন সিটি ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য আনোয়ার আজম, জেলা ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য রাশেদ খান মেনন, শাহাদাত হোসেন রুমেল, জেলা ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য ও যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল, চট্টগ্রাম জেলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার আবদুর রশীদ খান চট্টগ্রাম সিটি ইউনিটের ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের ইনর্চাজ মোঃ মোস্তাফিজুর রহমান, হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আরশাফ উদ দৌলা সুজন, জেলা রেড ক্রিসেন্ট উচ্চমান সহকারী রফিকুল কাদের, যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব উপ প্রধান-২ মোঃ মঈনুল ইসলাম, স্বাস্থ্য ও সেবা বিভাগীয় প্রধান জনি চৌধুরী, বন্ধুত্ব ও সাংস্কৃতিক বিভাগীয় প্রধান গাজী মোঃ ইফতেকার হোসেন ইমু, ক্রীড়া, প্রচার ও প্রকাশনা বিভাগীয় প্রধান কৃষ্ণ দাশ সহ যুব সদস্যরা।
সভায় সভাপতির বক্তব্যে ডাঃ শেখ শফিউল আজম বলেন বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ তরুণদের নবজাগরণে উদ্ধুদ্ধ করে। ৭ই মার্চের ভাষণ পৃথিবীর ইতিহাসে অনন্য-অসাধারণ ভাষণ। তার ভাষণ ছিল বাঙালির স্বাধীনতা প্রাপ্তির অনুপ্রেরণা এবং গোটা জাতিকে আন্দোলনের মানসিকতা তৈরি করেছিল। জাতির পিতা ভাষণে আমরা দেখতে পায় বাঙালীর স্বাধীনতা যুদ্ধের সম্পূর্ণ পরিকল্পনা। আমাদের তাঁর আর্দশকে ধারণ করে জাতির প্রতিকূল সময়ে যুব স্বেচ্ছাসেবকদের এগিয়ে আসতে হবে।