২৪ ঘন্টার মধ্যে নিখোঁজ জাতীয় পার্টি নেতা আনোয়ারকে জীবিত উদ্ধার দাবী

:

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা জাতীয় পার্টির কার্যনির্বাহী কমিটির সদস্য এবং ব্যবসায়ী আনোয়ার হোসেন (৪৫) দীর্ঘ ৬দিন ধরে নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন তাঁর পরিবার ও সংগঠনের নেতারা। এ ব্যাপারে থানায় জিডি করার ৫দিন অতিবাহিত হলেও তাঁকে উদ্ধার করতে না পারায় প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন জাতীয় পার্টির নেতৃবৃন্দ। আগামী ২৪ ঘন্টার মধ্যেই জাপা’র নেতা আনোয়ার হোসেনকে জীবিত উদ্ধার চাই, নইলে থানার সামনে মানববন্ধন ও অনশন কর্মসুচি পালনেরও হুঁশিয়ারী দেন তাঁরা।
আজ মঙ্গলবার (৫ জানুয়ারী) বিকেল ৪টায় উপজেলা সদরের বটতলী স্টেশনস্থ একটি রেষ্টুরেন্টে জাতীয় পার্টি লোহাগাড়া উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবী তোলেন সংগঠনের নেতারা। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রশাসনের নিকট আনোয়ার হোসেনকে সুস্থ ও জীবিত অবস্থায় ফিরে পেতে আকুতি জানান তাঁর স্ত্রী নার্গিস আক্তার।

নিখোঁজ আনোয়ার হোসেন লোহাগাড়া উপজেলা সদর ইউনিয়নের দরবেশ হাট সওদাগর পাড়ার মৃত আহমদ হোসেনের পুত্র। তিনি উপজেলা জাতীয় পার্টির কার্যনির্বাহী কমিটির সদস্য এবং জাতীয় যুব সংহতি লোহাগাড়া উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জাতীয় পার্টির লোহাগাড়া উপজেলা শাখার আহবায়ক মোহাম্মদ ছালেম জানান,
গত ৩০ ডিসেম্বর রাত ৮টার দিকে আনোয়ার হোসেন তাঁর দরবেশহাট সওদাগর পাড়া এলাকায় অবস্থিত খামার বাড়িতে ছিলেন। সেখান থেকে টমটমযোগে বটতলী মোটর স্টেশনস্থ ফোরকান টাওয়ারে তাঁর বাসায় ফেরার পথে নিখোঁজ হন। এরপর থেকে তাঁর ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ রয়েছে। তিনি কোনো আত্মীয়স্বজনের বাসায়ও যাননি। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর মাধ্যমে অতিদ্রুত আনোয়ার হোসেনকে উদ্ধার করার আকুল আবেদন জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা আনোয়ারের স্ত্রী নারগিস আক্তার বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও
প্রশাসনের কাছে জোর আবেদন জানাচ্ছি, আমার স্বামীকে অতিদ্রুত অক্ষত অবস্থায় উদ্ধার করে পরিবারের কাছে যেন ফিরিয়ে দেয়া হয়।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্ত্রী নারগিস আক্তার বলেন, সাম্প্রতিক সময়ে অনুষ্টিত ইউপি নির্বাচনে আমার স্বামী আনোয়ার হোসেন লোহাগাড়া সদর ইউনিয়ন থেকে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করায় কিছু কুচক্রী মহলের রোঁষানলে পড়েন। আমার জানামতে, তাঁর ব্যক্তিগত কিংবা ব্যবসায়ীক কোনো শত্রু নেই। ধারণা করছি, এ ঘটনায় তাঁর কয়েকজন রাজনৈতিক সহযোগী জড়িত থাকতে পারে। কারণ আনোয়ার নিখোঁজের পর তাদের কাছ থেকে কাঙ্খিত কোন সহযোগিতা পাচ্ছি না। অনেক ক্ষেত্রে এড়িয়ে চলছেন। এছাড়াও বিগত ইউপি নির্বাচনের ১৭ দিন পর তাঁর এক রাজনৈতিক সহযোগীর সাথে মোবাইল ফোনে কথা কাটাকাটি হতেও দেখেছি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয় পার্টির লোহাগাড়া উপজেলা শাখার আহবায়ক আলহাজ্ব মোহাম্মদ ছালেম। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব মোহাম্মদ সেলিম উদ্দিন সওদাগর, যুগ্ম আহবায়ক খালেদ বাদশা, আবদুল ওয়াহাব খোকন, মোহাম্মদ ইলিয়াস মেম্বার, সিরাজুল ইসলাম, মাওলানা সিফাত উল্লাহ, উপজেলা জাতীয় যুব সংহতির সভাপতি জামাল উদ্দিন হিরু ও মোহাম্মদ জাহাঙ্গীর। এছাড়াও আনোয়ার হোসেনের মা জান্নাত আরা বেগম, স্ত্রী নারগিস আক্তার, ছোট ভাই খোরশেদ আলম শিমুল, ছেলে সাঈদী, মিশকাত ও ইবনুল উপস্থিত ছিলেন।