মুখে মাস্ক না থাকায় চট্টগ্রামে ৬৫ জনকে জরিমানা

মুখে মাস্ক না থাকায় চট্টগ্রামে ৬৫ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে নগরের মুরাদপুর, বহদ্দার হাট, বায়েজিদ এবং ইপিজেড এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর হোসেন।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক নগরের মুরাদপুর ও বহদ্দার হাট এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন। তিনি মাস্ক না পরায় ৪০ জনকে ৩ হাজার ৩০০ টাকা জরিমানা করেন।

বায়েজিদ এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান। তিনি মাস্ক না পরায় ১৮ জনকে ২ হাজার ৬০০ টকা জরিমানা করেন।

ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর হোসেন নগরের ইপিজেড এলাকায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন। তিনি মুখে মাস্ক না পরায় ৭ জনকে ৮০০ টাকা জরিমানা করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, করোনার সম্ভাব্য সেকেন্ড ওয়েভকে সামনে রেখে মানুষকে সচেতন করার লক্ষে প্রতিদিন নগরের গুরুত্বপূর্ণ পয়েন্ট, বিপনি বিতান, শপিংমল, বাসস্ট্যান্ডে অভিযান পরিচালনা করা হচ্ছে।

‘আশার কথা হচ্ছে- গত কয়েকদিনের টানা অভিযানে একটি ইতিবাচক প্রভাব দেখা গেছে বৃহস্পতিবার। বেশিরভাগ মানুষ মাস্ক পরে বাইরে এসেছেন। ’

তিনি বলেন, মাস্ক পরাতে জেলা প্রশাসনের নানা উদ্যোগ নিয়েছে। মাস্ক পরতে সচেতন করা হচ্ছে। যারা মাস্ক পরতে অবহেলা করছে তাদের জরিামানা করা হচ্ছে। পাশাপাশি নিম্ন আয়ের মানুষকে মাস্ক দেয়া হচ্ছে।