টেলিভিশন সাংবাদিকতার মানেই মানুষকে নতুন কিছু বলা

টিভি জার্নালিস্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও দীপ্ত টিভির চট্টগ্রাম বিভাগীয় প্রধান লতিফা আনসারী রুনা বলেছেন, মৌলিক সাংবাদিকতার জন্য বিশেষ নৈপুণ্য দরকার। সেই নৈপুণ্য কাজের সুযোগ তেমন পাওয়া যায় না। মৌলিক কাজের জন্য প্রয়োজন সময়, মনোযোগ এবং পরিশ্রম। পাশাপাশি কৌতূহল এবং জানার আগ্রহ।
তিনি আরওবলেন, সকল টেলিভিশন সাংবাদিক চায় মৌলিক কাজ করতে। এই কারণেই আমরা এই পেশায় যোগ দিয়েছি। টেলিভিশন সাংবাদিকতার মানেই হচ্ছে মানুষকে নতুন কিছু বলা, এমন কিছু বলতে হবে যেটা তাদের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়।
টিভি ক্যামেরা জার্নালিস্টস এসোসিয়েশন (টিসিজেএ) চট্টগ্রাম আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বছরব্যাপী অনুষ্ঠানের অংশ হিসেবে ক্রীড়া প্রতিযোগিতার অষ্টম দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নগরীর নুর আহমদ সড়কের টিসিজেএ মিলনায়তনে সভাপতি এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজ সেবিকা দেলোয়ারা বেগম। এতে আরও বক্তব্য রাখেন, নির্বাহী সদস্য সাইমুন আল মুরাদ, সাবেক সাধারণ সম্পাদক মোঃ ফরিদ উদ্দিন, সাবেক সাংগঠনিক সম্পাদক বাবুন পাল, সিনিয়র সদস্য রাজীব বড়ুয়া।
সাধারণ সম্পাদক দীপঙ্কর দাশের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহ-সাধারণ সম্পাদক এমরাউল কায়েস মিটু, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আশরাফুল আলম চৌধুরী (মামুন), দপ্তর সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, স্থায়ী সদস্য মোঃ হাসান উল্ল্যাহ, মোঃ আরশাদ আলী, সৈয়দ আসাদুজ্জামান লিমন, শীতল মল্লিক উত্তম, মোঃ সেলিম উল্ল্যাহ, মোঃ পারভেজুর রহমান, মোহাম্মদ সাখাওয়াত হোসেন টিপু, নাজিম উদ্দিন, জেরম গোমেজ রনি, হারুন উর রশিদ।