প্রেমিকাসহ দুই নারীকে পিটিয়ে শ্রীঘরে ম্যানইউ লিজেন্ড

এর আগে আপন ছোট ভাইয়ের স্ত্রীর সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে খবরের শিরোনাম হন ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবল লিজেন্ড রায়ান গিগস । এবার প্রেমিকাসহ দুই নারীকে পেটালেন । আর পুলিশের কাছে ধরা খেয়ে রাত কাটালেন হাজতে। এতে শঙ্কায় রায়ান গিগসের কোচিং ক্যারিয়ার।  ইংলিশ সংবাদমাধ্যম দ্য সান জানিয়েছে,  ম্যানচেস্টারে নিজের আলিশান বাড়িতে প্রেমিকা কেট গ্রেভিল ও তার এক আত্মীয়াকে প্রহার করেছেন ওয়েলস ফুটবল দলের কোচ ৪৬ বছর বয়সী রায়ান গিগস। এতে এক রাত হাজতে আটকে জিজ্ঞাসাবাদ শেষে গিগসকে ছেড়ে দিলেও ঘটনার তদন্ত করছে পুলিশ। আর জাতীয় ফুটবল দলের আগামী তিন ম্যাচ থেকে কোচ রায়ান গিগসকে সরিয়ে দিয়েছে ওয়েলস ফুটবল ফেডারেশন । রায়ান গিগসের নারীঘটিত কাহিনী নতুন নয়। গিগসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করা পিতা ড্যানি উইলসনের মন্তব্যটাও তেমনি।

গতকাল তিনি বলেন, ‘এটা ঠিক যে রায়ান একজন অসচ্চরিত্র মানুষ, তবে সে উগ্র নয়।’

এর আগে আপন ছোট ভাই রড্রির স্ত্রী নাতাশার সঙ্গে অনৈতিক সম্পর্ক গড়ে খবরের শিরোনাম হন রায়ান গিগস। প্রকাশ পায়, ২০০৩ থেকে টানা ৮ বছর ছোট ভাইয়ের স্ত্রীর সঙ্গে অবৈধ সম্পর্কে লিপ্ত ছিলেন তিনি। বিবাহিত রায়ান গিগস একই সঙ্গে সম্পর্ক রেখেছিলেন  ওয়েলসের মডেল ও অভিনেত্রী ইমোজেন থমাসের সঙ্গেও। গিগসের এ সব কর্ম জানাজানি হওয়ার পর ২০১৬ তে গিগসকে তালাক দেন  তার স্ত্রী স্টেসি। বিবাহ বিচ্ছেদের আট মাসের মধ্যেই কেট গ্রেভিলের সঙ্গে সম্পর্ক গড়েন রায়ান গিগস। এতদিন ম্যানচেস্টারে গিগসের ২ মিলিয়ন ডলার মূল্যের বাড়িতেই থাকছিলেন কেট গ্রেভিল। ঘটনার পর ওই বাড়ি ছেড়ে এক আত্মীয়ার নিবাসে উঠেছেন ৩২ বছর বয়সী কেট।

২০১৮তে ওয়েলস জাতীয় ফুটবল দলের কোচের দায়িত্ব পান রায়ান গিগস। তবে ওই সময় প্রকাশ্যে এর বিরোধিতা করেন খোদ গিগসের পিতা ও ফুপু। ড্যানি উইলসন বলেন, ‘এমন দুশ্চরিত্র ব্যক্তিকে জাতীয় ফুটবল দলের দায়িত্ব দেয়াটা লজ্জাজনক। যে তার আপন ছোট ভাইয়ের জীবনটা ধ্বংস করে দিয়েছে সে কোনোভাবেই জাতীয় দলের জন্য যোগ্য ব্যক্তি নয়। আমি তার নাম মুখে উচ্চারণ করি না। তাকে সাবেক ফুটবলার বলাটাই ভালো। বড় ভাই হিসেবে তার ছোট ভাইয়ের ভালোমন্দের দিকে খেয়াল রাখাটা দায়িত্ব ছিল। কিš উল্টো সে ছোট ভাইয়ের পিঠে ছুরি মেরেছে সে। এমন জঘন্য একজন প্রতারককে ক্ষমা করার লোক পাওয়া যাবে না।’  গিগসের নিয়োগের প্রতিবাদে তার ফুপু জোয়ানা উইলসন ওয়েলস দলের ফুটবলারদের উদ্দেশে বলেন, ‘তোমরা নিজ নিজ স্ত্রীদের তালাবন্দি করে রাখো’।
১৯৯০ থেকে ২০১৪ পর্যন্ত টানা দুই যুগ ম্যানচেস্টার জার্সি গায়ে ৯৬৩ ম্যাচ খেলেছেন রায়ান গিগস। এই ওয়েলশ মিডফিল্ডারের ঝুলিতে রয়েছে ১৬৮ গোল। ক্যারিয়ারে ওয়েলস জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন ৬৪ ম্যাচ। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইংলিশ প্রিমিয়ার লীগ শিরোপা জিতেছেন ১৩ বার। দুইবার উয়েফা চ্যাম্পিয়নস লীগ ও চারবার নিয়েছে ইংলিশ এফএ কাপ শিরোপার স্বাদ।