মিথ্যা মামলায় ক্ষমতার মসনদকে সুরক্ষিত করার চেষ্টা করছে আ’লীগ

কারাফটকে জামিনেমুক্ত নেতাকর্মীদের সংবর্ধনাকালে আবুল হাশেম বক্কর

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, বর্তমান অবৈধ ও অগণতান্ত্রিক আ’লীগ সরকার ক্ষমতায় টিকে থাকতে বিএনপি নেতকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ক্ষমতার মসনদকে সুরক্ষিত করার চেষ্টা করছে। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার মামলা হয়েছে, অসংখ্য নেতাকর্মী গুম ও খুনের শিকার হয়েছে। প্রতিনিয়ত নেতাকর্মীরা কারগারে যাচ্ছে এবং জামিন নিয়ে পূণরায় রাজপথে নেমে আসছে। মিথ্যা মামলা ও কারাগারকে বিএনপির নেতারা এখন ভয় পায় না। তারা মাটি মানুষের অধিকার আদায় করতে একবার নয় শতবার কারাগারে যেতে প্রস্তুত আছে।


তিনি আজ শুক্রবার (২ অক্টোবর) সন্ধ্যায় মিথ্যা ও ভিত্তিহীন গায়েবী মামালায় কারান্তরীন ১৬ নেতাকর্মী জামিননে মুক্তি পাওয়ায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সামনে তাৎক্ষনিক দেওয়া সংবর্ধনায় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন। তিনি বলেন, সরকার মিথ্যা মামলাকে অস্ত্র হিসেবে ব্যবহার করে বিরোধী দলকে অকার্যকর করার চেষ্টা করছে। বিরোধী দলকে পুরোপুরি নিস্তব্ধ করে দিতে তারা মামলাকে বড় অস্ত্র হিসেবে বেছে নিয়েছে। সরকার জনবিচ্ছিন্ন হয়ে গেছে প্রশাসনকে দলীয় বাহিনীর মতো ব্যবহার করা ছাড়া তাদের উপায় নাই। জনগণের ওপর তাদের কোনো আস্থা নেই। আর তাই ক্ষমতায় টিকে থাকতে তারা বিএনপির ওপর দমন-পীড়ন চালাচ্ছে। প্রশাসন যন্ত্রকে তাদের অবৈধ ক্ষমতায় ঠিকে থাকার খুটি হিসাবে ব্যবহার করছে। মানুষ এখন আর প্রশাসনের উপর নির্ভর করছে না। রাষ্ট্রীয় বাহিনীর উপর সাধারণ মানুষ এতই বিরক্ত যে কোন সময় জনবিস্ফোরণ ঘটতে পারে। তাই প্রজাতন্ত্রের কর্মচারী প্রশাসনকে জনগণের অধিকার আদায়ে কাজ করার আহবান জানিয়ে তিনি সরকারের অবৈধ কাজের সঙ্গ না দেওয়া অনুরোধ করেন।
কারামুক্ত নেতাকর্মীরা হলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ দপ্তর সম্পাদক ইদ্রিস আলী, বিএনপি নেতা ডা. ফরহাদ, পাঁচলাইশ থানা বিএনপি সহ সাধারণ সম্পাদক রুহুল আমিন, আমিন শিল্পাঞ্চল ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক হাসান সওদাগর, মনজুরুল আলম, মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক এরশাদ হোসেন ও সৈয়দ মঞ্জুর হোসেন, সহ-সাধারণ সম্পাদক জাফর আহমেদ খোকন, মহানগর যুবদলের সহ-প্রচার সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, সহ-সম্পাদক জাহাঙ্গীর আলম বাবু, সহ-ক্রীড়া সম্পাদক আনোয়ার হোসেন আনু, পাঁচলাইশ থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক মনির হোসেন ভূট্টো ও হুমায়ুন কবীর, সদস্য মোহাম্মদ নাছির, ছাত্রদল নেতা ফখরুল ইসলাম শাহীন, মহানগর স্বেচ্ছাসেবক দলের প্রচার সম্পাদক আকবর হোসেন ও সদস্য খাজা স্বপন।
এই সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি ইকবাল চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক জিএম আইয়ুব খান, নগর যুবদলের সাধারণ সম্পাদক মো: শাহেদ, নগর বিএনপির সহ শ্রম বিষয়ক সম্পাদক আবু মুছা, সহ প্রকাশনা সম্পদক আবদুল হাই, বায়েজিদ থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাদের জসিম, ৩নং পাঁচলাইশ ওয়ার্ড বিএনপির সভাপতি ইলিয়াছ চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল কালাম আবু, ৪৩ নং আমিন শিল্পা অঞ্চল ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো: কামরুল ইসলাম, নগর যুবদলের সহ-সভাপতি এম এ রাজ্জাক, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, নগর স্বেচ্ছাসেবক দলেল সংগঠনিক সম্পদক জিয়াউর রহমান জিয়া, বায়েজীদ থানার আহবায়ক অরুপ বড়ুয়া, পাঁচলাইশ থানার আহবায়ক মোহাম্মদ আলী সাকী যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবীর ইকবাল পারভেজ, রাশেদুল হাসান লেবু, ওমর ফারুক সহ-সাধারণ আসাদুর রহমান টিপু কামাল পাশা, ধর্ম বিষয়ক সম্পাদক মহিউদ্দিন মুকুল, সহ-সম্পাদক আতিকুর রহমান, জহিরুল ইসলাম ইব্রাহীম খান, নগর স্বেচ্ছাসেবক দলের সহ-সাধারণ সম্পাদক মোঃ হাসান, আব্দুল মান্নান প্রমুখ। প্রেস রিলিজ