সাড়ে ৫ হাজার ইয়াবা নিয়ে আটক ৫ পাচারকারী কারাগারে

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি :
চট্টগ্রামের লোহাগাড়ায় চলমান মাদক বিরোধী বিশেষ অভিযানে সাড়ে ৫ হাজার পিস ইয়াবা নিয়ে আটক স্বামী-স্ত্রীসহ ৫ মাদক পাচারকারীকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে থানা পুলিশ। এ সময় ইয়াবা পাচার কাজে ব্যবহার করা একটি পিক-আপ গাড়ী জব্দ করে থানা হেফাজতে নেয়া হয়েছে। ২৫ জুন (বৃহস্পতিবার) দুপুরে চট্টগ্রামের সিনিয়র জুড়িশিয়্যাল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হলে আদালত জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণ করেন। এর আগেরদিন বুধবার রাতে তাদেরকে আটক করা হয়। লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।
এ ঘটনায় আটককৃতরা হল-চাঁদপুর জেলার শাহরাস্তী এলাকার মোখলেসুর রহমানের পুত্র নুরুন্নবী(৩২), তার স্ত্রী মৌসুমী বেগম (২৬), খাগড়াছড়ি জেলার রামগড়ের পাগলা পাড়ার পাতা ছড়া এলাকার দেলোয়ার হোসেনের পুত্র মোহাম্মদ মমিন(৩৫), একই এলাকার সাদেক হোসেনের স্ত্রী আয়েশা খাতুন(২৮) ও ভোলা জেলার মুন্সীর হাটের তকবির হাট এলাকার শাহজাহানের পুত্র শরিফ হাওলাদার(৩২)।
লোহাগাড়া থানা পুলিশ জানান, কক্সবাজার থেকে একটি পিক-আপ গাড়ীতে করে সাড়ে ৫ হাজার পিস ইয়াবার একটি চালান নিয়ে চট্টগ্রাম শহরের দিকে রওনা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে ওসি জাকের হোসাইন মাহমুদ ও এসআই গোলাম কিবরিয়ার নেতৃত্বে পুলিশের একটি টিম চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার চুনতি ফরেস্ট রেঞ্জ কার্যালয়ের সামনে চট্টগ্রাম অভিমুখী পিক-আপ গাড়ীটিকে থামিয়ে অভিযান চালানো হয়। এতে সাড়ে ৫ হাজার পিস ইয়াবাসহ ৫ মাদক পাচারকারীকে আটক করতে সক্ষম হয় পুলিশ।
এ সময় পাচারকাজে ব্যবহার করা পিক-আপ গাড়ীটি জব্দ করে থানা হেফাজতে নেয়া হয়। আটকের পর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পেশাদার ইয়াবা পাচারকারী বলে স্বীকার করেন। ২৫ জুন বৃহস্পতিবার দুপুরে আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করে আদালতে হাজির করা হলে আদালত জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণ করেন।