চকরিয়ায় এসিল্যান্ডসহ করোনা আক্রান্ত ৯

 

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:
কক্সবাজারের চকরিয়ায় একসঙ্গে এবার ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে চকরিয়া উপজেলায় আজ মঙ্গলবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৫ জন।

আক্রান্ত হওয়া এই তালিকার মধ্যে রয়েছেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন করে স্টাফ নার্স, ল্যাবরেটরী টেকনিশিয়ান সহকারি ও কিনার। এ ছাড়াও উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের মোয়াজ্জিন শিবলী নোমানও রয়েছেন করোনা আক্রান্তের তালিকায়। অন্যরা বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা।

জানা গেছে, গত ২৭ এপ্রিল প্রথমবারের মতো চকরিয়ায় করোনা রোগী শনাক্ত হয় চট্টগ্রামফেরত এক গার্মেন্ট কর্মী। এরপর গার্মেন্ট কর্মীর বাবার শরীরেও শনাক্ত হয় করোনাভাইরাস। একদিন পর একসঙ্গে চারজনের করোনা পজেটিভ আসে। তন্মধ্যে লকডাউন কার্যকর করতে গত দেড়মাস ধরে মাঠে তৎপর থাকা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেনও করোনা পজেটিভ হলে তোলপাড় শুরু হয়।

এ ব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, আজ মঙ্গলবার পর্যন্ত উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৫ জনে। তন্মধ্যে এসিল্যান্ড চট্টগ্রামে চিকিৎসা নিচ্ছেন। বাকীরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

ইউএনও আরো বলেন, নতুন করে আজ করোনা পজেটিভ আসা ৯ জনের পরিবার সদস্য এবং
তারা কাদের সংস্পর্শে ছিলেন তাদেরকে শনাক্ত করে বাড়ি লকডাউন করা হবে। এ ছাড়া তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কক্সবাজার মেডিক্যাল কলেজের পিসিআর (পলিমারি চেইন রি-অ্যাকশন) ল্যাবে প্রেরণ করা হবে।