লোহাগাড়ায় প্রথম আক্রান্ত ব্যাক্তিসহ ৩ জনের করোনা

চট্টগ্রামে নমুনা পরীক্ষায় নতুন করে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়, একজন নগরের রাহাত্তারপুল এলাকার এবং অন্যজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। মোট ৩ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

শুক্রবার (১ মে) রাত সাড়ে ৯টায় চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৬১ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়।

এর মধ্যে একজন পুরোনো রোগী রয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে দুই জন পুরুষ ও একজন নারী রয়েছেন।

লোহাগাড়ায় প্রথম করোনা রোগী সনাক্ত
এ কে.আজাদ, লোহাগাড়া :
চট্টগ্রামের লোহাগাড়ায় উৎপল বিশ্বাস নামে এক স্বাস্থ্য পরিদর্শকের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে লোহাগাড়ায় প্রথম কোন করোনা রোগী সনাক্ত হয়েছে। শুক্রবার (১ মে) রাতে চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বিটিআইডি থেকে প্রাপ্ত রিপোর্টে এ তথ্য জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মাদ হানিফ।
জানা যায, বোয়ালখালীর সন্তান উৎপল বিশ্বাস
সাতকানিযা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য পরিদর্শক হিসেবে কর্মরত। তাঁর স্ত্রী অনিতা দাশ লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিনিয়র স্টাফ নার্স হিসেবে কর্মরত রয়েছেন। স্ত্রীর চাকুরির সুবাধে তিনি লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ কোয়ার্টারেই স্ত্রীর সাথে বসবাস করেন। তিনি নিয়মিত লোহাগাড়া থেকে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাতায়ত করেন। সম্প্রতি সাতকানিয়ায় ১ জন মৃত ও ১৬ জন করোনাক্রান্ত হলে সাতকানিয়াকে করোনার হটস্পট হিসেবে চিহ্নিত করেন স্বাস্থ্য বিভাগ। উৎপল বিশ্বাসেরও সাতকানিয়ায় নিযমিত যাতায়াতের কারনে সন্দেহজনকভাবে গত ২২ এপ্রিল স্বামী-স্ত্রী দু’জনেরই নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ফৌজদারহাটস্থ বিআইটিআইডি’তে পাঠানো হয়। শুক্রবার ১ মে রাতে প্রাপ্ত রিপোর্টে স্বামী উৎপল দাশের করোনা রিপোর্ট পজেটিভ এবং স্ত্রী অনিতা দাশের রিপোর্ট নেগেটিভ পাওয়া যায়।
লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, লোহাগাড়ায় এ পর্যন্ত ৯৯ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। এদের মধ্যে ৭৬ জনের প্রাপ্ত রিপোর্টে একজন ছাড়া সবাই করোনা নেগেটিভ। ২৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট এখনো পাওয়া যায়নি।