করোনার জন্য তৈরি নতুন হাসপাতাল পরিদর্শন করেছেন তথ্যমন্ত্রী

করোনার জন্য তৈরি নতুন (রেডক্রিসেন্ট) হাসপাতাল পরিদর্শন করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় তিনি হলি ক্রিসেন্ট করোনা হাসপাতাল এর বিষেয়ে সম্মক ধারনা লাভ করেন। উলেখ্য করোনায় আক্রান্ত রোগীরদের জন্য শনিবার ২৫ এপ্রিল থেকে চালু হচ্ছে পূর্নাঙ্গ আই.সি.ইউ ও এইচ.ডি.ইউ বেড সম্মিলিত হলি ক্রিসেন্ট করোনা হাসপাতাল।

হাসপাতালটির প্রধান উদ্যোক্তা ও নগরীর পাচঁলাইশস্থ পার্কভিউ হাসপাতাল এর ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট চিকিৎসা বিশেষজ্ঞ ডা.এ.টি.এম রেজাউল করিমের উদ্যোগে এবং বেসরকারি হাসপাতাল ক্লিনিক ডায়াগনষ্টিক মালিক সমিতির অর্থায়নে, চট্টগ্রামে পূর্নাঙ্গ করোনা হাসপাতালটি চালু হতে যাচ্ছে।

চট্টগ্রাম নগরীর জাকির হোসেন সড়কের পাশে খুলশী এলাকায় প্রাথমিকভাবে ৫০টি আইসোলেশন কেবিন, ২০টি ভেন্টিলেটর, ১০টি এইচ,ডি,ইউ সহ মোট ১০০ শয্যার হাসপাতালটি চালু করা হচ্ছে।

বৈশিক মহামারী করোনা ভাইরাস কোভিড- ১৯ আক্রান্ত রোগীদের জন্য চট্টগ্রামে প্রথম নিজেদের অর্থায়নে এই পর্নাঙ্গ হাসপাতালটি তৈরির উদ্যোগ নেয় বেসরকারি ক্লিনিক ও ডায়াগনষ্টিক মালিক সমিতি। এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে সব ধরণের সহযোগীতা করেছেন চট্টগ্রাম সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন, বিভাগীয় স্বাস্থ্য কার্মকর্তা ডা. হাসান শাহরিয়ার কবির, বিভাগীয় কমিশনার আবুল কালাম, সিভিল সার্জন সেখ ফজলে রাব্বী মিয়া, সিএমপি কমিশনার, মাহবুবুর রহমান, চট্টগ্রাম ওয়াসা, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সহ, সংশ্লিষ্ট অনেকেই।