মন্দিরে এই দুর্ধর্ষ চুরি

সীতাকুণ্ড প্রতিনিধি |

সীতাকুণ্ডে মন্দিরে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। রবিবার (২৩ জুন) দিবাগত রাত আনুমানিক সাড়ে তিনটার দিকে সৈয়দপুর ইউনিয়নের শ্রী শ্রী রক্ষাকালী মন্দিরে এই দুর্ধর্ষ চুরির ঘটনাটি ঘটে।

মন্দির পরিচালনা কমিটির সভাপতি অমল চন্দ্র কর্মকার বলেন, ভোরে মন্দিরের পুরোহিত মন্দিরে পূজা দিতে আসেন। তখন দেখতে পান মন্দিরের গ্রিল ভাঙা। আর প্রতিমার গায়েও কোনো স্বর্ণালংকার নেই। শুধু তাই নয় মন্দিরের দানবাক্স ভেঙে নগদ টাকাও নিয়ে যায় চোর চক্রটি।

তিনি আরও বলেন, মন্দিরের পাশে থাকা একটি সিসিটিভির ফুটেজে দেখা যায়, মুখোশ পরা তিন থেকে চারজন লোক লোহার শাবল নিয়ে মন্দিরের দিকে আসছে।

এ বিষয়ে সীতাকুণ্ড থানায় খবর দিলে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে সীতাকুণ্ড মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সৈয়দপুর ইউনিয়নের কেদারখীল মন্দিরে চুরির ঘটনার খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছি।

আর সিসিটিভি ফুটেজ দেখাও হয়েছে এবং কিছু আলামতও ঘটনাস্থল থেকে সংগ্রহ করা হয়েছে। মন্দিরে ফেলে যাওয়া লোহার শাবলসহ সরঞ্জাম দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি চুরির ঘটনাই। তিনি আরও বলেন, এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করতে তদন্ত চলছে।

মন্দির পরিচালনা কমিটিকে লিখিত একটি থানায় অভিযোগ করার জন্য বলেছি। আর তাঁরা যদি লিখিত অভিযোগ নাও করেন তারপরও আমাদের তদন্তের কাজ অব্যাহত থাকবে। যেহেতু এটি মন্দিরে চুরির ঘটনা।