সীতাকুণ্ডে ৪০ হাজার মিটার মিটার অবৈধ জাল জব্দ

সীতাকুণ্ড প্রতিনিধি |
সীতাকুণ্ডে ৩০ হাজার মিটার চরঘেরা জাল ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। উপজেলার সীতাকুণ্ডের ভাটিয়ারী ও কুমিরা সাগর উপকূলে অভিযান চালিয়ে এসব নিষিদ্ধ চরঘেরা জাল ও কারেন্ট জাল জব্দ করা হয়।

সীতাকুণ্ড মৎস্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সামুদ্রিক মৎস্য আইন ২০২০ উপধারা (২) মোতাবেক সামুদ্রিক মাছের সুষ্ঠু প্রজনন ও টেকসই আহরণ নিশ্চিত করতে ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন সামুদ্রিক মাছ ও ক্রাশটাসিয়ান্স আহরণ সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়।

আর এ নিষেধাজ্ঞা কর্মসূচির বাস্তবায়নের লক্ষ্যে আজ শনিবার সকালে উপজেলা মৎস্য দপ্তর, সীতাকুণ্ড এবং কোস্ট গার্ডের যৌথ উদ্যোগে সন্দ্বীপ চ্যানেলের ভাটিয়ারী ও কুমিরা এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ৩০ হাজার মিটারের চরঘেরা জাল এবং ১০ হাজার মিটারের কারেন্ট জাল জব্দ করা হয়।

পরে জব্দকৃত জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযান পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ কামাল উদ্দিন চৌধুরী, বাংলাদেশ কোস্ট গার্ড ভাটিয়ারীর কন্টিনজেন্ট কমান্ডার বাকী বিল্লাহ্, কুমিরা নৌ-পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া।

এ বিষয়ে মৎস্য কর্মকর্তা কামাল উদ্দিন চৌধুরী বলেন, সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত ভাটিয়ারী ও কুমিরা সাগর উপকূলে এ অভিযান চালানো হয়েছে। অভিযানে জব্দকৃত নিষিদ্ধ জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।